kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

টাঙ্গাইলের সখীপুরের ইউএনও-ওসিকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক   

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাঙ্গাইলের সখীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ওসিকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৭ ডিসেম্বর তাঁদের সশরীরে হাজির হতে বলা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবীকে তথ্য না দিয়ে তাঁর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ এবং রিট আবেদনকারীকে হুমকি দেওয়ার অভিযোগের ব্যাখ্যা দিতে তাঁদের তলব করা হয়েছে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। টাঙ্গাইলের সখীপুরের গজারিয়া ইউনিয়নের একটি সরকারি পুকুর ইজারা দেওয়া নিয়ে করা এক রিট আবেদনের ওপর শুনানিকালে আদালত এ আদেশ দেন। টাঙ্গাইলের অপু আহমেদ নামের এক ব্যক্তির করা এক রিট আবেদনের ওপর শুনানিকালে এ আদেশ দেওয়া হয়। আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন তপু গোপাল ঘোষ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল প্রহ্লাদ দেবনাথ ও মোহাম্মদ সাইফুল আলম।

আদালত ক্ষোভ প্রকাশ করে বলেন, ওসিরা কি নিজেদের জমিদার মনে করেন? তাঁরা নিজেদের কি ভাবেন?

অ্যাডভোকেট তপু গোপাল ঘোষ সাংবাদিকদের জানান, টাঙ্গাইলের সখীপুরের গজারিয়ার একটি সরকারি পুকুর ইজারা নিতে সর্বোচ্চ দরদাতা হন অপু আহমেদ। কিন্তু তাঁকে ইজারা না দিয়ে কম দরদাতাকে ইজারা দেওয়া হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে অপু আহমেদ হাইকোর্টে রিট আবেদন করেন। এই রিট আবেদনের ওপর শুনানিকালে রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তাকে বিষয়টি খোঁজ নিতে বলেন হাইকোর্ট। এ কারণে আইন কর্মকর্তা সখীপুরের ইউএনওকে ফোন করে বিষয়টি জানতে চান।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা