kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

তোফায়েল বললেন

ভোলা-বরিশাল সেতুর কাজ শুরু ২০২১ সালে

ভোলা প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিক ও ভোলা-১ আসনের এমপি তোফায়েল আহমেদ বলেছেন, ভোলা-বরিশাল সেতুর জন্য সঠিকভাবে জায়গা চিহ্নিত করা হয়েছে। ২০২১ সালের মধ্যে ভোলা-বরিশাল সেতুর কাজ শুরু হবে; শেষ হবে ২০২৫ সালের মধ্যে।

গতকাল দুপুরে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া লঞ্চঘাট এলাকায় সেতুর সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে তিনি এসব তথ্য জানান। এর আগে ভোলা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ প্রস্তাবনার অগ্রগতি পর্যালোচনা সভায়’ অংশ নেন তিনি। এ সময় ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন উপস্থিত ছিলেন।

সভা সূত্র জানায়, সাড়ে ৯ কিলোমিটার দৈর্ঘ্যের এ সেতুর ব্যয় ধরা হয়েছে ১১ হাজার কোটি টাকা। সেতুর পাশ দিয়ে সঞ্চালনের ব্যবস্থা করে ভোলা থেকে বরিশালে গ্যাস নেওয়া হবে। ওই সেতুর জন্য ৫০০ একর জমি অধিগ্রহণ করতে হবে।

তোফায়েল আহমেদ আরো বলেন, এ সেতুর মাধ্যমে বিচ্ছিন্ন দ্বীপ জেলা ভোলা মূল ভূখণ্ডের সঙ্গে মিলিত হবে। এর মাধ্যমে ভোলা হবে শিল্পায়নের ক্ষেত্র। এখানে পর্যাপ্ত গ্যাস আছে, ফলে অনেক শিল্প-কলকারখানা গড়ে উঠবে।

এ সময় সেতুসচিব মো. বেলায়েত হোসেন, ভূমিসচিব মাকসুদুর রহমান পাটওয়ারী, খাদ্যসচিব শাহাবুদ্দিন আহমেদসহ সড়ক ও জনপদের বরিশাল বিভাগীয় প্রকৌশলীসহ একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সেতুসচিব বেলায়েত হোসেন বলেন, দুটি অংশের মাধ্যমে এ সেতু নির্মিত হবে। এর একটি হবে সাড়ে তিন কিলোমিটারের, অন্যটি দেড় কিলোমিটারের। মাঝখানে সড়কপথ থাকবে। পদ্মা সেতুর কাজের পর ভোলা-বরিশাল সেতুর কাজ শুরু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা