kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

প্রবাসীদের জন্য ৩৫ সেবা নিয়ে অ্যাপস চালু হচ্ছে : মোমেন

সিলেট অফিস   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ই-পাসপোর্টর মেয়াদ ১০ বছর থাকবে বলে তিনি জানান। এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে একটি অ্যাপস চালু করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, এই অ্যাপসের মাধ্যমে ৩৫ ধরনের সেবা পাবে প্রবাসীরা। গতকাল বৃহস্পতিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১০ বছর দেশে প্রচুর উন্নয়ন হয়েছে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় থাকলে দেশে দরিদ্র মানুষ থাকবে না। এ জন্য আগামী নেতৃত্বকে সহযোগিতা করতে হবে। প্রবাসীদের জন্য বিদেশের মাটিতে দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষ কোর্স চালু করা হয়েছে বলেও তিনি জানান। মন্ত্রী বলেন, প্রবাসীদের সুবিধার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একটি অ্যাপস চালু করা হচ্ছে। এটির মাধ্যমে ৩৫ ধরনের সেবা পাবে প্রবাসীরা।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুত্ফুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

মন্তব্য



সাতদিনের সেরা