kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

সংবাদ সম্মেলনে ড্যাব

খালেদার কিছু হলে দায়ভার সরকারের

নিজস্ব প্রতিবেদক   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলে দাবি করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নেতারা। তাঁরা বলেছেন, খালেদা জিয়া এত অসুস্থ যে তিনি কারো সাহায্য ছাড়া চলাফেরা, খাওয়া-দাওয়া এমনকি ভালোভাবে ঘুমাতে পারেন না। যেকোনো সময় তিনি শারীরিকভাবে পঙ্গু হয়ে যেতে পারেন। সুচিকিৎসা পেলে তাঁর এই অবস্থা হতো না।

গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাব ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বক্তব্য উঠে আসে।

ড্যাব নেতারা বলেন, ‘আমরা আশা করি আদালত তাঁকে প্রাপ্য জামিন দিয়ে মুক্ত পরিবেশে তাঁর পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নেওয়ার সুযোগ দেবেন। অন্যথায় চিকিৎসকসমাজ নীরবে বসে থাকবে না। খালেদা জিয়ার কিছু হলে তার দায়ভার সম্পূর্ণরূপে সংশ্লিষ্ট চিকিৎসকবৃন্দ ও সরকারকেই বহন করতে হবে।’

ড্যাব ঢাকা মহানগর উত্তরের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীম লিখিত বক্তব্যে বলেন, ৭৫ বছর বয়সী খালেদা দীর্ঘ ৯ বছর স্বৈরাচারবিরোধী আন্দোলনে আপসহীনভাবে নেতৃত্ব দিয়ে স্বৈরাচার সরকারের পতন ঘটিয়েছেন। ১৯৯১ সালের নির্বাচনে জয়লাভ করে বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হয়েছেন। দেশে সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। এক-এগারোর সরকারের দায়ের করা একটি ভিত্তিহীন মামলায় আদালতের রায়ে বর্তমানে তিনি কারাবন্দি আছেন। একই সময় একই রকম মামলা বর্তমান ক্ষমতসীন দলের নেতাকর্মীদের নামেও ছিল, যা প্রত্যাহার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা