kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

বরগুনায় রিফাত হত্যা

১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ২৮ নভেম্বর

বরগুনা প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনার রিফাত শরীফকে কুপিয়ে হত্যার মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের (চার্জ গঠন) জন্য আগামী ২৮ নভেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত। গতকাল বুধবার সকাল ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ তারিখ ধার্য করেন।

এদিকে গতকাল ধার্য তারিখে আসামি আল কাইউম ওরফে রাব্বি আকন, মো. হাসান ও মোহাইমিনুল ইসলাম সিফাতের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে রাকিবুল হাসান রিফাত ফরাজী, কামরুল ইসলাম সাইমুন এবং মো. সাগর পরীক্ষায় অংশ নেওয়ার আবেদন করলে আদালত তাদের আবেদন মঞ্জুর করেন।

এর আগে কারাবন্দি প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এ ছাড়া আদালতে হাজির হন এ মামলায় জামিনে মুক্ত নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। পরে আগামী ২৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির দিন নির্ধারণ করে কারাগারে থাকা সব আসামিকে আবার কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামিরা হলেন রাকিবুল হাসান রিফাত ফরাজী (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।

গত ৬ নভেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের অভিযোগপত্র বিচারের জন্য প্রস্তুত করে জেলা ও দায়রা জজ আদালতে পাঠান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক—এই দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক।

মন্তব্য



সাতদিনের সেরা