kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

ছাত্রীর এসএসসি ফরম পূরণ করে পাশে দাঁড়াল শুভসংঘ

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রীর এসএসসি ফরম পূরণ করে পাশে দাঁড়াল শুভসংঘ

রত্না আবার পড়ার টেবিলে বসবে। তার আকাঙ্ক্ষা পূরণ হবে। পাশে আছে শুভসংঘ। গতকাল শ্রীপুরে রত্নার পড়াশোনার খরচের চেক হস্তান্তর করা হয়। ছবি : কালের কণ্ঠ

বিদ্যালয়ের নির্বাচনী (টেস্ট) পরীক্ষায় কৃতকার্য হয়েও টাকার অভাবে এসএসসির ফরম পূরণ করতে পারছিল না রত্না বেগম। অনেক চেষ্টা করেও টাকা জোগাড় করতে ব্যর্থ হয়ে তার মা-বাবা সিদ্ধান্ত নেন মেয়ের আর পড়ালেখার দরকার নেই। এরই মধ্যে ফরম পূরণের নির্ধারিত সময় (বিলম্ব ফি ছাড়া) পার হয়ে যায়। খবর পেয়ে রত্নাদের বাড়িতে হাজির হন কালের কণ্ঠ’র পাঠক সংগঠন শুভসংঘের সদস্যরা। তাঁদের উদ্যোগে বিলম্ব ফি দিয়ে ফরম পূরণ করে রত্না। এ সময় কিছু শিক্ষা উপকরণ দিয়ে তার পাশে থাকারও ঘোষণা দেন তাঁরা।

গতকাল সোমবার সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার দুর্লভপুর পশ্চিমপাড়া গ্রামের ঘটনা এটি। রত্না বেগম পাশের সাতখামাইর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

উপজেলা শুভসংঘের সভাপতি বাবুর আলী জানান, মেধাবী রত্নার বাবা পেশায় একজন দিনমজুর। অসুস্থ থাকায় দীর্ঘদিন কোনো কাজ করতে পারছেন না তিনি। তাঁর তিন মেয়ের মধ্যে রত্না সবার বড়।

বাবুর আলী আরো জানান, বিষয়টি জেনে উদ্যোগ নেন তাঁরা। এ সময় তাঁদের সঙ্গে হাসমত আলী সরকার, লিয়াকত আলী দুলাল, আবদুল হক বিএসসি, পিন্টু আকন্দ, সবিতা রানী সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা