kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন

নারী পুলিশ দায়িত্ব পালন করছে পেশাদারির সঙ্গে

নিজস্ব প্রতিবেদক   

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, নারী পুলিশ সদস্যরা দক্ষতা ও পেশাদারির সঙ্গে  আইন-শৃঙ্খলা রক্ষার মতো গুরুদায়িত্ব পালন করছেন। বিশেষ করে নির্যাতিত নারী ও শিশুদের সুরক্ষায় তাঁরা অনবদ্য ভূমিকা রাখছেন। তাঁদের পেশাগত দক্ষতা ও যোগ্যতা নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে যোগ করেছে এক নতুন মাত্রা।

গতকাল শনিবার রাতে মিরপুরের পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে উইম্যান’স লিডারশিপ ইনস্টিটিউট ট্রেনিং শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পাঁচ দিনব্যাপী এ কোর্সে ইন্দোনেশিয়ার দুজন, যুক্তরাষ্ট্রের একজন, পাকিস্তানের ছয়জন এবং বাংলাদেশের ৩০ জন নারী পুলিশ কর্মকর্তাসহ মোট ৩৯ জন অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষণ কোর্সটিকে সময়োপযোগী ও কার্যকর উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান এবং অভিজ্ঞতা আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি নেতৃত্বদানেও আপনাদের দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত দক্ষতা কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থী নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। তিনি বাংলাদেশে এ ধরনের প্রশিক্ষণ আয়োজনের জন্য ঢাকাস্থ মার্কিন দূতাবাস এবং যুক্তরাষ্ট্র সরকারকে ধন্যবাদ জানান।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নারী পুলিশ সদস্যরা অপরাধ দমন, অপরাধ উদ্ঘাটন এবং তদন্তের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত দক্ষতার সঙ্গে পালন করছেন। ট্রাফিক ব্যবস্থাপনায়ও নারী পুলিশ সদস্যরা ইতিমধ্যে দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা