kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ডিআরইউর শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব। ডিআরইউর সদস্যদের সন্তানদের অংশগ্রহণে দিনব্যাপী এ আনন্দ আয়োজন গতকাল শুক্রবার সকালে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী। এ সময় বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান ও সাংস্কৃতিক সম্পাদক মো. এমদাদুল হক খান।

সকাল ১০টায় সাগর-রুনি মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। এরপর আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উৎসব উপলক্ষে শিশুতোষ সাজসজ্জা করা হয় ডিআরইউ প্রাঙ্গণে।

বিকেলে সাগর-রুনি মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। অনুষ্ঠানে তিনি শিশু-কিশোরদের সৎ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার আহ্বান জানান। তিনি বলেন, শিশু-কিশোরদের সংস্কৃতিচর্চার মাধ্যমে দেশ-ইতিহাস-ঐতিহ্য জানতে হবে। এই শিশুরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে।

এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন এনসিসি ব্যাংকের জনসংযোগ বিভাগের প্রধান আনোয়ার হোসেন।

সাংস্কৃতিক উৎসবে সংগীতে বিচারকের দায়িত্ব পালন করেন সংগীত পরিচালক শওকত আলী ইমন, কণ্ঠ শিল্পী ও সংগীত শিক্ষক অনিমা রায় ও কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি। আবৃত্তিতে বিচারকের দায়িত্বে ছিলেন আবৃত্তি শিল্পী ও অভিনেত্রী সংগীতা চৌধুরী, আবৃত্তিশিল্পী রেজিনা ওয়ালী লীনা ও ফয়জুল আলম পাপ্পু। চিত্রাঙ্কনে বিচারকের দায়িত্ব পালন করেন চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী, চিত্রশিল্পী এম এ কুদ্দুস ও চিত্রশিল্পী আইনুল হক মুন্না।

মন্তব্য



সাতদিনের সেরা