kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন

এসপি হারুনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হবে

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসপি হারুনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হবে

এসপি হারুন

আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ তদন্তের ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার থাকার সময় বিএনপি নেতা ও তৎকালীন সংসদের বিরোধীদলীয় হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর হামলার ঘটনার পর আলোচনায় আসেন হারুন। গত রবিবার এসপি হারুনকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আর গতকাল আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে হারুনের বিরুদ্ধে তদন্তের ঘোষণা দিলেন মন্ত্রী।

শিল্পপতি শওকত আজিজের স্ত্রী-সন্তানকে গত শুক্রবার সিদ্ধিরগঞ্জ থেকে আটকের অভিযোগ ওঠার পরই এসপি হারুনকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, হারুন অর রশীদ গাজীপুরের এসপি ছিলেন। এরপর ঢাকায় বদলি হন। এর কয়েক মাস পর গত বছর সংসদ নির্বাচনের কিছুদিন আগে তাঁকে নারায়ণগঞ্জে বদলি করা হয়।

আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ১১ হাজারের মতো অবৈধ বিদেশি নাগরিক বাংলাদেশে আটক আছে। তারা বৈধভাবে এলেও ভিসার মেয়াদ শেষ হওয়ায় এখন অবৈধ হয়ে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা