kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

শ্রুতি লেখক পাচ্ছেন না দৃষ্টি প্রতিবন্ধী সুদীপ

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিম্ন আদালতে বিচারক নিয়োগের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজিএসসি) পরীক্ষায় শ্রুতি লেখক চেয়ে দৃষ্টিপ্রতিবন্ধী সুদীপ দাসের করা রিট আবেদন হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। ফলে আজ শুক্রবার অনুষ্ঠেয় পরীক্ষায় শ্রুতি লেখক পাচ্ছেন না সুদীপ দাস।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়ার আদেশ দেন। আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মামুন।

আদেশের পর সুদীপ দাস বলেন, ‘২০১৮ সালের মতো এবারও আমি পরীক্ষায় অংশ নেব। শ্রুতি লেখকের জন্য হাইকোর্টে আবেদন করেছিলাম। আদালত তা দেননি। তার পরও পরীক্ষায় বসব।’ তিনি জানান, ভবিষ্যতে যাতে দৃষ্টিপ্রতিবন্ধীরা শ্রুতি লেখক পান সে জন্যই রিট আবেদন করা হয়েছিল।

সুদীপ দাসের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার চণ্ডিপাশা গ্রামে। তাঁর বাবা প্রদীপ চন্দ্র দাস রেলওয়ের নিরীক্ষক ছিলেন। বাবার কর্মস্থল চট্টগ্রাম হওয়ায় সেখানেই সুদীপ দাসের লেখাপড়া।

মন্তব্য



সাতদিনের সেরা