kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

মায়ের সামনেই গাড়িচাপা

সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ৩১

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মায়ের সামনেই গাড়িচাপা

ঝালকাঠির কাঁঠালিয়ায় নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে অটোবাইকের চাপায় প্রাণ গেছে সাত বছরের এক শিশুর। এ সময় শিশুটির সঙ্গে তার মা ছিলেন। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের কুলাউড়ায় দুজন, বগুড়ার শেরপুর, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ, কিশোরগঞ্জের কুলিয়ারচর ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে একজন করে নিহত এবং টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় অন্তত ২৫ জন আহত হয়েছে। গত বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ঘটে এসব দুর্ঘটনা। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

কাঁঠালিয়া (ঝালকাঠি) : গতকাল সকালে কাঁঠালিয়া উপজেলার চেচরী রামপুর ইউনিয়নের দক্ষিণ চেচরী এলাকায় কৈখালী-ভাণ্ডারিয়া আমুয়া সড়কে নিহত শিশুর নাম আরমান। সে চেচরী রামপুর আইডিয়াল কিন্ডারগার্টেন বিদ্যালয়ের শিশু (নার্সারি) শ্রেণির ছাত্র এবং কৈখালী বাজারের চা দোকানি মো. ফোরকান হাওলাদার ও আকলিয়া বেগমের ছেলে। ফোরকান হাওলাদার জানান, আরমান তার মায়ের সঙ্গে বাড়ি থেকে বিদ্যালয়ের উদ্দেশে রওনা হয়। বিদ্যালয়ের সামনে পৌঁছতেই কৈখালী বাজার থেকে (পেছন) আসা একটি অটোরিকশা আরমানকে চাপা দেয়। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ধুনট (বগুড়া) : শেরপুর উপজেলার ধুনট মোড় এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে গতকাল দুপুরে সৌখিন এন্টারপ্রাইজের কোচ ও একটি ভটভটির মুখোমুখি সংষর্ষে ভটভটিচালক রুবেল মিয়া (৩৫) নিহত হন। তিনি শাহজাহানপুর উপজেলার গোহাইল গ্রামের লোকমান হোসেনের ছেলে। এ ঘটনায় শেরপুর থানায় মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জের সোহাগপুরের ঢাকা-সিলেট মহাসড়কে বুধবার রাতে সাইকেলযোগে যাওয়ার সময় কাভার্ড ভ্যানচাপায় মো. সাচ্চু মিয়া নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরামপুর গ্রামের আব্দুল বারিক মিয়ার ছেলে।

কুলাউড়া (মৌলভীবাজার) : উপজেলার উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের সামনে কুলাউড়া-বড়লেখা সড়কে গতকাল সন্ধ্যায় যাত্রীবাহী অটোরিকশা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও পাঁচ যাত্রী আহত হয়। নিহতরা হলো কমলগঞ্জের হরিপুর গ্রামের নিতাই পাল ও ঝুমা পালের মেয়ে দ্বিতীয় শ্রেণির স্কুলছাত্রী সোনালী পাল (৮) ও কুলাউড়া শহরের খায়রুল ইসলামের স্ত্রী নার্গিস আক্তার শামীমা (৪০)। আহতদের মধ্যে সোনালীর মা-বাবা ও অটোরিকশাচালক আছেন।

ভৈরব (কিশোরগঞ্জ) : কুলিয়ারচরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলচালক মো. শরীফ (১৮) নিহত ও মোটরসাইকেলের আরোহী হিরণ মিয়া (২০) গুরুতর আহত হন। হিরণকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় লোকজন ট্রাকচালক ও তাঁর সহকারীকে আটক করে পুলিশে দিয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : বুধবার রাত ১১টার দিকে রূপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভারের উদ্বোধনী গেট খুলতে গিয়ে রাস্তায় পড়ে ট্রাকচাপায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত দেলোয়ার মিয়া (৩৫) ভুলতার বলাইখাঁ গ্রামের মহিউদ্দিনের ছেলে ও লামিয়া ডেকোরেটর নামের একটি প্রতিষ্ঠানের মালিক। উদ্বোধনী গেটের ডেকোরেটরের কাজ করেন দেলোয়ার।

মধুপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ধনবাড়ী উপজেলার চেরাভাঙ্গা ব্রিজের দক্ষিণ পাশে গতকাল সকালে বিনিময় সার্ভিসের বাস খাদে পড়ে অন্তত ২৫ জন যাত্রী আহত হয়। ধনবাড়ী থানার পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।

স্থানীয় লোকজন জানান, ধনবাড়ী থেকে বাসটি (ঢাকা মেট্রো-ব-১১-১৯৫৪) ঢাকার উদ্দেশে যাত্রা শুরুর পাঁচ মিনিটের মধ্যে দুর্ঘটনায় পড়ে। বাসটিতে ৩০-৩৫ জন যাত্রী ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা