kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

অপহৃত শিশু উদ্ধার খালাসহ দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অপহৃত শিশু উদ্ধার খালাসহ দুজন গ্রেপ্তার

মায়ের কোলে শিশু লামিয়া

পাঁচ বছরের শিশু মাহিমা আক্তার লামিয়া। রাজধানীর ডেমরা থানার নূর মসজিদসংলগ্ন বাঁশেরপুল এলাকায় নানাবাড়িতে মায়ের সঙ্গে থাকে। প্রতিদিনের মতো গত ৭ অক্টোবর লামিয়াকে মাদরাসায় রেখে বাসায় ফেরেন মা লাকি আক্তার। কিছুক্ষণ পর খবর পান, এক নারী নিজেকে খালা পরিচয় দিয়ে লামিয়ার সঙ্গে কথা বলতে মাদরাসা কর্তৃপক্ষের অনুমতি চান। মাদরাসা শিক্ষক তাঁকে কথা বলার অনুমতি দিলে সকাল ৯টায় মাদরাসা থেকে কৌশলে লামিয়াকে অপহরণ করে নিয়ে যান ওই নারী।

ঘটনার পর ডেমরা থানায় লাকি আক্তার জিডি করেন। জিডির তদন্ত করতে গিয়ে ডিবির ডেমরা জোনের পুলিশ পরিদর্শক সাখাওয়াৎ হোসেন জানান, অপহরণকারীরা লামিয়ার মায়ের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। একপর্যায়ে লাকি আক্তার ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে অপহরণকারীদের কাছে পাঠান। এসব বিষয় জেনে তথ্য-প্রযুক্তির সহায়তায় গত সোমবার বরগুনা সদর থানাধীন ফুলঝুড়ি গ্রাম থেকে শিশু লামিয়াকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় শাহিনুর আক্তার (২৬) ও শাহীন হাওলাদার নামের দুজনকে। পরে জানা যায়, অপহরণকারী শাহিনুর লামিয়ার আপন খালা।

গতকাল বুধবার মা লাকি আক্তার ও লামিয়াকে ডিএমপি মিডিয়া সেন্টারে নিয়ে আসে পুলিশ। সেখানে লাকি আক্তার সাংবাদিকদের জানান, লামিয়ার বাবা বাহরাইনপ্রবাসী। তাঁদের গ্রামের বাড়ি কুমিল্লার তিতাস থানার হরিপুর গ্রামে। অপহরণের ঘটনায় গ্রেপ্তার হওয়াদের একজন তাঁর বোন।

লাকি আক্তার গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় গত মঙ্গলবার একটি মামলা করেছেন। অপহরণকারীদের এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা