kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

বেতনবৈষম্য নিরসনের দাবি

আজ পূর্ণদিবস কর্মবিরতি প্রাথমিক শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেতনবৈষম্য নিরসনের দাবিতে আজ বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। প্রধান শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার দাবিতে ‘বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’ ব্যানারে এই কর্মসূচি পালন করছেন তাঁরা। এর আগে শিক্ষকরা গত সোমবার দুই ঘণ্টা, মঙ্গলবার তিন ঘণ্টা এবং গতকাল বুধবার অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন।

তবে গত রবিবারই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে চিঠি দেয়। সেখানে বলা হয়, সরকারি প্রাথমিকের শিক্ষকদের বেতন বৃদ্ধির বিষয়টি সরকারের উচ্চপর্যায়ের বিবেচনাধীন রয়েছে। এ পর্যায়ে কোনো ধরনের দাবি আদায়ের কর্মসূচি পালিত হলে তা সরকারের সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নেতিবাচক প্রভাব ফেলবে। এ ছাড়া সরকারি শিক্ষক কর্তৃক এ ধরনের কর্মসূচি ঘোষণা বা অংশগ্রহণ করা সরকারি শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮-এর সম্পূর্ণ পরিপন্থী।

কর্মবিরতিতে যুক্ত থাকা শিক্ষকদের চিহ্নিত করে বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও চিঠিতে বলা হয়। তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এই চিঠির পরও গত তিন দিন বেশির ভাগ স্কুলেই কর্মবিরতি পালন করেছেন শিক্ষকরা।

মন্তব্য



সাতদিনের সেরা