kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

রিজভী বললেন

বিশ্ববিদ্যালয়ের হলগুলো কনসেনট্রেশন ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, গোটা দেশকে এখন একটি টর্চার সেলে পরিণত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হলগুলো এখন কনসেনট্রেশন ক্যাম্প (নির্যাতন কেন্দ্র)। ছাত্র-যুবক-আবাল-বৃদ্ধ-বনিতা সবাই এখন আওয়ামী লীগের টর্চার সেলের নির্মমতার শিকার। খালেদ মাহমুদ ভূঁইয়া, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অফিসেও পাওয়া গেছে টর্চার সেল। বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহার ২০১১ নম্বর কক্ষ, যেখানে আবরার ফাহাদকে পিটিয়ে নৃশংস কায়দায় হত্যা করা হয়, সেই কক্ষও একটি টর্চার সেল।

গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। এ সময় তিনি আবরার ফাহাদ হত্যা নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গেও একাত্মতা প্রকাশ করেন।

রিজভী বলেন, একদিকে চলছে গুম-খুন-অপহরণ আর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, আরেকদিকে ছাত্রলীগ-যুবলীগের টর্চার সেল। অমিত সাহার কক্ষে আবরার ফাহাদকে হত্যা করা হলেও এজাহারে তাঁর নাম নেই, বহিষ্কারও করেনি ছাত্রলীগ। তাঁকে বাঁচাতে বুয়েট প্রশাসন ও বিতর্কিত পুলিশ কর্মকর্তারা ব্যতিব্যস্ত হয়ে পড়েছেন।

সংবাদ সম্মেলনে দলের নেতা কবীর মুরাদ, আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা