kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

কুমিল্লা, পঞ্চগড়, নগরকান্দা ও বদলগাছীতে

সড়ক দুর্ঘটনায় ছাত্রসহ নিহত ৮

কালের কণ্ঠ ডেস্ক   

৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



গত সোমবার ফরিদপুরে গাছের সঙ্গে চলন্ত বাসের ধাক্কায় সুপারভাইজর-হেলপারসহ চারজন নিহত ও সাতজন আহত হয়েছেন। এ ছাড়া নওগাঁর বদলগাছীতে সিএনজিচালিত স্কুটার দুর্ঘটনায় এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এদিকে গতকাল মঙ্গলবার কুমিল্লার সৈয়দপুর এলাকায় উল্টো পথে আসা বাসের চাপায় নিহত হয়েছেন এক বৃদ্ধ। একই দিন পঞ্জগড়ে পৃথক দুর্ঘটনায় নিহত হয়েছেন আওয়ামী লীগ নেতাসহ দুজন।

ফরিদপুর : গত সোমবার রাত সোয়া ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে থাকা গাছের সঙ্গে নিয়ন্ত্রণ হারানো বাসের সংঘর্ষ হলে বাসের সুপারভাইজর, হেলপারসহ চারজন নিহত ও সাতজন আহত হন। নগরকান্দা উপজেলার চর যশোহরদী ইউনিয়নের নাগারদিয়া এলাকায় এ দুর্ঘটনায় নিহতরা হলেন বাসের সুপারভাইজর ফরিদপুরের বোয়ালমারী উপজেলার আখলীপাড়া গ্রামের মৃত তৈয়বুর রহমানের ছেলে আসাদউজ্জামান (৪১), হেলপার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তারাশি গ্রামের জেনার উদ্দিন শেখের ছেলে সামাদ শেখ (৩৯) এবং একই বাসের দুই যাত্রী বাগেরহাট জেলার সদর উপজেলার বাগমারা গ্রামের নাসির হাওলাদারের স্ত্রী ফিরোজা বেগম (৩৬) ও বাগেরহাটের কচুয়া উপজেলার ভাঙ্গারকুল গ্রামের লিটন শেখ (২৬)। দুর্ঘটনাকবলিত গোল্ডেন লাইন পরিবহনের ওই বাসটি পিরোজপুর থেকে ঢাকা যাচ্ছিল।

বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) : বদলগাছীতে সিএনজি স্কুটার দুর্ঘটনায় নওগাঁ জেলা শ্রমিক ইউনিয়নের সহসভাপতি উপজেলার সদর ইউপির চাকরাইল গ্রামের সাগর চৌধুরীর একমাত্র ছেলে আল আশারী চৌধুরী (১৩) নিহত হয়েছে। গত সোমবার রাত ৯টায় আত্মীয়র বাড়ি থেকে সিএনজিযোগে নিজ বাড়িতে ফেরার পথে গাবনা ব্রিজসংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। সিএনজিতে থাকা তার মা ফেন্সি বেগম, ফুফু রোকসানা পারভিন, দাদি নাসরিন সুলতানা আহত হন। আহতরা জানান, চালক রফিকুল ইসলাম নিয়ন্ত্রণ হারালে সিএনজিটি পাশের কর্দমাক্ত খাদে পড়ে যায়। এ সময় সিএনজির নিচে চাপা পড়ে বদলগাছী সরকারি মডেল পাইলট হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র আল আশারী ঘটনাস্থলেই মারা যায়।

কুমিল্লা : মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার সৈয়দপুর এলাকায় উল্টো পথে আসা বাসচাপায় আবদুল খালেক (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, চৌদ্দগ্রাম থেকে ঢাকাগামী রয়েল কোচ পরিবহনের একটি বাস মহাসড়কের সৈয়দপুর নূর মহল হোটেল চত্বরে উল্টো পথে প্রবেশ করছিল। এ সময় বাসটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সৈয়দপুর বাজারের দোকানদার আবদুল খালেককে চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। নিহত ব্যক্তি একই এলাকার মুহুরিবাড়ির মৃত আবদুল জব্বারের ছেলে। ময়নামতি হাইওয়ে থানার ওসি আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘাতক বাসটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে, চালক পলাতক। আইনানুগ কার্যক্রম অব্যাহত আছে।

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ দুই জন নিহত হয়েছেন। নিহতরা হলেন দেবীগঞ্জের সুন্দরদিঘী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ শাহ (৬৫) ও বোদা উপজেলার বেংহাড়ি বনগ্রাম ইউনিয়নের পামেরপাড়া এলাকার নছির উদ্দিন (৬৫)। দুজনই ট্রাকচাপায় নিহত হন। স্থানীয় লোকজন জানায়, গতকাল সন্ধ্যার পর দেবীগঞ্জ বিজয় চত্বর এলাকায় পেছন থেকে পঞ্চগড়গামী একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন আব্দুল আজিজ শাহ। স্থানীয় লোকজন ট্রাকসহ চালক ও তাঁর সহযোগীকে আটক করে পুলিশে দিয়েছে। আজিজ শাহ নিহতের খবর শুনে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন শোক প্রকাশ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা