kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

চুনারুঘাটে কিশোরীকে ধর্ষণের পর হত্যা!

ফরিদপুরে শিশু ও সিদ্ধিরগঞ্জে নারী ধর্ষিত

কালের কণ্ঠ ডেস্ক   

৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



হবিগঞ্জের চুনারুঘাটে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার গলায় ওড়না পেঁচানো ছিল। পুলিশের প্রাথমিক ধারণা, দুর্বৃত্তরা ধর্ষণের পর মেয়েটিকে হত্যা করতে পারে। এদিকে ফরিদপুরের বোয়ালমারীতে এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভেযোগে মামলা করেছেন এক মহিলা লীগ নেত্রী। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর—

হবিগঞ্জ : উপজেলার গাজীপুর ইউনিয়নের দুধপাতিল গ্রামের একটি বাগান থেকে গতকাল মঙ্গলবার দুপুরে তামান্না আক্তার পিয়া (১৫) নামে ওই কিশোরীর লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ। পিয়া ওই গ্রামের দিনমজুর আব্দুল হান্নানের মেয়ে।

গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির জানান, গত সোমবার সন্ধ্যা থেকে পিয়াকে খুঁজে পাচ্ছিল না পরিবারের লোকজন। পরে গতকাল দুপুরে স্থানীয় লোকজন বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরের একটি বাগানে পিয়ার লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরির পর লাশটি থানায় নিয়ে যায়।

চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক বলেন, মেয়েটির গলায় ওড়না পেঁচানো ও আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, ধর্ষণের পর মেয়েটিকে হত্যা করা হয়েছে। তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

মাধবপুর-চুনারুঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নাজিম উদ্দিন জানান, ময়নাতদন্তের জন্য পিয়ার লাশ হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে।

ফরিদপুর : বোয়ালমারীর পরমেশ্বরদী ইউনিয়নের ধুলজোড়া গ্রামে গতকাল সকালে আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। শিশুটি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। এ ঘটনায় ওই শিশুর মা শিফাত শরীফ (১৯) নামে এক যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।

জানা যায়, ওই গ্রামের দাউদ শরীফের ছেলে শিফাত শিশুটিকে কামরাঙা দেওয়ার কথা বলে বাড়ির পাশের বাগানে নিয়ে ধর্ষণ করেন। এ সময় ওই শিশুর বাড়িতে তার মা-বাবা ছিলেন না। পরে শিশুটি তার মা-বাবাকে বিষয়টি জানালে দুপুরে থানায় অভিযোগ দেওয়া হয়। শিশুটিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে ডাক্তারি পরীক্ষার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে থানার পরিদর্শক (তদন্ত) মো. সহিদুল ইসলাম জানান, ধর্ষণের প্রাথমিক সত্যতা মিলেছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : সিদ্ধিরগঞ্জে যুব মহিলা লীগ নেত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। গতকাল দুপুরে ওই নেত্রী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা শরিফুর রহমান পারভেজের (৪৫) বিরুদ্ধে মামলা করেন। নিজ বাসায় জায়গা দিয়ে সহযোগিতা করায় ওই মামলায় সিদ্ধিরগঞ্জ বাজার এলাকার নুরু সেক্রেটারির ছেলে জাহাঙ্গীর আলম জানাকে (৪৬) দ্বিতীয় আসামি করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, এ ঘটনায় অভিযুক্ত পারভেজের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা