kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

এক দিনে নতুন রোগী কমেছে ১০০ জন

২৪ ঘণ্টায় নতুন ভর্তি ৪০৮, দুই মাসের মধ্যে সর্বনিম্ন
ফরিদপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনের ব্যবধানে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ১০০ জন কমে ৪০৮ জনে নেমে এসেছে। গত দুই মাসের মধ্যে এটিই সবচেয়ে কম। এর আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৫০৮।

এদিকে ফরিদপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা থেকে গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ১৩৫ জন, যা আগের দিনে ছিল ১৬৫ জন। একই সময়ে ঢাকার বাইরে নতুন ভর্তি হয়েছে ২৭৩ জন, আগের দিনে যা ছিল ৩৪৩ জন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৮৪ হাজার ৩৯৭ জন। এর মধ্যে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে চলে গেছে ৮১ হাজার ৯৪২ জন। গতকাল সকাল পর্যন্ত সারা দেশের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী ছিল দুই হাজার ২৫২ জন।

আমাদের নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর জানান, ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে শেফালী বেগম (৭০) নামের মাগুরার এক রোগীর মৃত্যু হয়েছে। এদিকে জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ভর্তি হয়েছে ২৩ জন।

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া জানিয়েছেন, জেলার দৌলতপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে সিহাব (১৩) ও তারেক (২২) নামের দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিহাব শুক্রবার সকালে বাড়ি থেকে হাসপাতালে নেওয়ার পথে এবং তারেক গতকাল রাতে কুষ্টিয়া সদর হাসপাতাল থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান বলে স্বজনরা জানিয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ জানান, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফাতেমা বেগম নামের এক নারী শুক্রবার বিকেলে মারা গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা