kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

নবম ওয়েজ বোর্ড

স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন নোয়াবের

শুনানি ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংবাদপত্র ও সংবাদ সংস্থায় কর্মরত সাংবাদিক ও শ্রমিক-কর্মচারীদের জন্য নবম ওয়েজ বোর্ডের সুপারিশসংক্রান্ত গেজেট নিয়ে আপিল বিভাগের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করা হয়েছে। নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) পক্ষে গতকাল সোমবার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে ওই আবেদন করা হয়। আদালত আগামী ২০ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেছেন।

গতকাল নোয়াবের পক্ষে আইনজীবী ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন ও মো. ইউসুফ আলী।

গেজেট জারির ওপর স্থিতাবস্থা বজায় রাখার আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৪ আগস্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছিলেন। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ শুনানি শেষে গত ২০ আগস্ট এক আদেশে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন। ওই আদেশ স্থগিত চাওয়া হয়েছে।

এর আগে ৬ আগস্ট নোয়াবের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট নবম ওয়েজ বোর্ড নিয়ে গেজেট প্রকাশের ওপর স্থিতাবস্থা বজায় রাখতে নির্দেশ দিয়েছিলেন। দুই মাসের জন্য ওই আদেশ দেওয়া হয়েছিল। নোয়াব সভাপতি ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই আদেশ দিয়েছিলেন। আদালত অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুলও জারি করেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা