kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

কর্মচঞ্চল হতে শুরু করেছে সচিবালয়

নিজস্ব প্রতিবেদক   

১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদুল আজহার টানা পাঁচ দিন ছুটি শেষে গত বুধবার সরকারি অফিস খুলেছে। ওই দিন মূলত নিয়ম রক্ষার অফিস হওয়ায় গতকাল রবিবার ছিল ঈদ ছুটির পর কার্যত অফিস শুরুর দিন। 

গতকাল সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, বেশির ভাগ কর্মচারীই উপস্থিত। তবে কোনো কোনো মন্ত্রণালয়ের কর্মপদ্ধতির ভিন্নতার কারণে কেউ কেউ ঈদের পর এখনো ছুটি কাটাচ্ছেন। সেই সঙ্গে সচিবালয়ে দর্শনার্থীর সংখ্যা কম থাকায় প্রশাসনের প্রাণকেন্দ্রকে তার চিরচেনা ব্যস্ত চেহারায় দেখা যায়নি।

গতকাল সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে কোরবানির চামড়াসংক্রান্ত বৈঠক ছাড়া বড় কোনো বৈঠক বা অনুষ্ঠান ছিল না। তবে কৃষি, ভূমি ও শ্রম মন্ত্রণালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভার আয়োজন করেছিল। কোনো কোনো মন্ত্রণালয় ও বিভাগে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়েরও আয়োজন করা হয়েছিল। আজ সোমবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

ঈদুল আজহা উপলক্ষে তিন দিন এবং সাপ্তাহিক দুই দিনের সঙ্গে টানা পাঁচ দিনের ছুটি পেয়েছিলেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। তবে কেউ কেউ ব্যক্তিগতভাবে ১৪ আগস্টের ছুটি নিয়ে টানা ৯ দিনের ছুটি কাটিয়েছেন। ঈদের আগে ৯ আগস্ট শুক্রবার ও ১০ আগস্ট শনিবার এবং ঈদের পরে ১৬ আগস্ট শুক্রবার ও ১৭ আগস্ট শনিবার এই চার দিন সাপ্তাহিক ছুটি ছিল। এর বাইরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি যোগ হয়ে ১৪ আগস্ট মূলত সরকারি অফিস খোলার নিয়ম রক্ষার দিন ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা