kalerkantho

গফরগাঁওয়ে চুরিতে অতিষ্ঠ হয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে ধর্মঘট পালন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের গফরগাঁওয়ে হঠাৎ ছিঁচকে চুরি বেড়ে গেছে। চুরিতে অতিষ্ঠ স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী চোর ধরার দাবিতে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে। গতকাল রবিবার উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া বাংলাবাজারে এ ধর্মঘট পালন করা হয়েছে।

ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া বাংলাবাজার, পাকাটি বাজার, মাইজহাটি আব্দুল্লাহপুর বাজারসহ আশপাশের এলাকায় গত দুই মাসে বেশ কিছু চুরির ঘটনা ঘটে। সংঘবদ্ধ চিহ্নিত চোরচক্র গভীর রাতে দোকানপাটের শাটারের তালা, টিনের চালা ও বাড়িঘরে সিঁধ কেটে ঢুকে দামি মোবাইল ফোন ও নগদ টাকাসহ মালপত্র নিয়ে যায়। গত শুক্রবার রাতেও দুই বাড়িতে চুরির চেষ্টা হয়েছে। এ সময় নাছিমা আক্তার নামে এক গৃহবধূ চোরকে চিনতে পেরে জাপটে ধরলে চোর তাঁকে কামড়ে পালিয়ে যায়। চোর ধরার দাবিতে চারিপাড়া বাংলাবাজারের ব্যবসায়ীরা গতকাল দোকানপাট বন্ধ রাখে। এলাকাবাসী চিহ্নিত চোর সজল মিয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তাকে ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে।

চারিপাড়া বাংলাবাজারের এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ব্যবসাপ্রতিষ্ঠানে ও বাড়িঘরে প্রায়ই চুরির ঘটনা ঘটছে। রাতে দোকান বন্ধ করে টেনশনে থাকতে হয়। এত টেনশন নিয়ে কি ব্যবসা করা যায়?

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল আহাদ খান বলেন, ‘এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। চোরদের ধরার চেষ্টা চলছে। এলাকাবাসীর সহযোগিতা পেলে সব চোরকে ধরা সম্ভব হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা