kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

ট্রলার ডুবে ১৮ জেলে নিখোঁজ

কালের কণ্ঠ ডেস্ক   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবিতে বরগুনার পাথরঘাটা উপজেলায় ১৬ জন ও পটুয়াখালীর গলাচিপায় দুজন নিখোঁজ হয়েছেন। গত শনিবার রাতে এসব ঘটনা ঘটে। এ ছাড়া ভোলার চরফ্যাশনে ছয় জেলে নিখোঁজের চার ঘণ্টা পর তাঁদের উদ্ধার করা হয়।

বরগুনা : পাথরঘাটা থেকে দক্ষিণে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় এফবি জাকিয়া নামের একটি ট্রলারডুবিতে ১৬ জেলে নিখোঁজ হয়েছেন। ট্রলারটিতে মোট ১৭ জন জেলে ছিলেন। তাঁদের মধ্যে একজনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জেলে মাহমুদ হোসেন (৪২) নোয়াখালীর মো. ওমর আলীর ছেলে। নিখোঁজদের মধ্যে ইকবাল হোসেন ও আনোয়ার মাঝির নাম জানা গেছে। তাঁরা সবাই উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

পটুয়াখালী : গলাচিপায় এফবি মায়ের দোয়া নামের ট্রলার থেকে পড়ে নিখোঁজ হয়েছেন রবিউল ইসলাম (২০) ও রাজা মিয়া (৩৫) নামের দুই জেলে। তাঁদের বাড়ি উপজেলার আমখোলা গ্রামে। ট্রলারটিতে মোট ১৩ জন জেলে ছিলেন। প্রবল ঝড়ে ওই দুই জেলে ট্রলার থেকে ছিটকে পড়ে যান।

ভোলা : চরফ্যাশনে ইব্রাহিম মাঝির ট্রলার ডুবে ছয় জেলে নিখোঁজ হন। গতকাল রবিবার দুপুরে মোহনা থেকে নিখোঁজের চার ঘণ্টা পর কাছের আরেকটি জেলে ট্রলার তাঁদের উদ্ধার করে। উদ্ধারকৃত পাঁচ জেলে হলেন ইব্রাহিম মাঝি (৩৫), ফজলু (২০), ইসমাইল (২৫), ছালাউদ্দিন (৩৫) ও বাচ্চু(৩২)।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন বরগুনা, গলাচিপা (পটুয়াখালী) ও চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি]

মন্তব্য



সাতদিনের সেরা