kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

ভালুকায় ইমাম নিয়ে বিরোধে হামলা নারীসহ আহত ৪

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের ভালুকায় মসজিদের নতুন ইমাম নিয়োগ নিয়ে দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হামলায় দুই নারীসহ চারজন আহত হয়েছেন। আহত জুলহাস উদ্দিন (৩৫), তাঁর ছোট ভাই জুয়েল মিয়া (৩০), মা ফাতেমা খাতুন (৬০) ও চাচি আম্বিয়া খাতুনকে (৬০) ৫০ শয্যাবিশিষ্ট ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের দক্ষিণ হবিরবাড়ী গ্রামে হামলার এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে ভালুকা মডেল থানা-পুলিশ।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ হবিরবাড়ী বাইতুন নূর জামে মসজিদের বর্তমান ইমাম মাহমুদুর হাসানকে চাকরি থেকে বাদ দেওয়া না দেওয়া নিয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন ও কয়েকজন সদস্যের মধ্যে কিছুদিন যাবৎ বিরোধ চলে আসছিল। গতকাল সম্পাদক জুলহাস নতুন ইমাম নিয়োগের ইন্টারভিউ নেবেন জানতে পেরে বাদল, বিল্লাল ও হারুনের নেতৃত্বে কয়েকজন বর্তমান ইমামকে রাখার পক্ষে অবস্থান নেয়। পরে জুলহাস মসজিদে আসার পথে তাঁর ওপর হামলা চালায় প্রতিপক্ষ। এ সময় জুলহাস উদ্দিনকে (৩৫) রক্ষা করতে এসে তাঁর মা ফাতেমা খাতুন (৬০) ও চাচি আম্বিয়া খাতুন (৬০) আহত হন।

এ বিষয়ে জুলহাস উদ্দিন বলেন, ‘হামলাকারীদের সঙ্গে আমাদের পারিবারিক বিরোধ রয়েছে।’ এই হামলার পেছনে বর্তমান ইমামের হাত রয়েছে বলে তিনি দাবি করেন। অভিযুক্তদের অন্যতম বাদল বলেন, ‘মসজিদের ইমাম রাখা না রাখা নিয়ে দুই পক্ষের মাঝে সামান্য ধাক্কাধাক্কি হয়েছে। এখন আমাদেরকে পুলিশ দিয়ে হয়রানি করার জন্য হাসপাতালে গেছেন তাঁরা। তা ছাড়া বর্তমান ইমাম কী দোষ করেছেন যে তাঁকে বাদ দিতে হবে?’ ভালুকা মডেল থানার এসআই মোস্তফা রুবেল বলেন, ‘খবর পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি।’

মন্তব্য



সাতদিনের সেরা