kalerkantho

হাইকোর্টের আদেশ স্থগিত

দুধ বিক্রিতে বাধা কাটল সবারই

নিজস্ব প্রতিবেদক   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ১১ কম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বাজারজাতকরণের ক্ষেত্রে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান। পাঁচ সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ১১টি কম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়েছে। এই আদেশের ফলে বিএসটিআইয়ের লাইসেন্সধারী আর কোনো কম্পানির দুধ উৎপাদন ও বাজারজাতকরণে বাধা থাকল না।

বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কম্পানির পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও সিসা থাকায় সব কম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিতরণ পাঁচ সপ্তাহের জন্য বন্ধ রাখতে হাইকোর্ট আদেশ দিয়েছিলেন গত ২৮ জুলাই। ওই আদেশের বিরুদ্ধে গত তিন দিনে ১৪টি কম্পানিই আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন করে। ওই সব আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার জজ আদালত। একই সঙ্গে ওই সব কম্পানিকে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘আমাদের দেশে খামারি গড়ে উঠছে। এটা প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই পর্যায়ে যদি দুধ উৎপাদন ও বাজারজাতকরণ বন্ধ হয়ে যায় তবে বিদেশি গুঁড়া দুধে বাজার সয়লাব হয়ে যাবে। কৃষকদের চরম ক্ষতি হবে।’

মন্তব্য