kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

বাংলাদেশের অন্যপ্রকাশ এখন কলকাতায়

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাংলাদেশের অন্যপ্রকাশ এখন কলকাতায়

কলকাতায় পত্রভারতী বইবিপণিতে উদ্বোধন হলো অন্যপ্রকশ কর্নার। ছবি (বাঁ থেকে) প্রাবন্ধিক-গবেষক ইমানুল হক, কথাশিল্পী প্রচেত গুপ্ত, কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম ও পত্রভারতীর ম্যানেজিং ডিরেক্টর ত্রিদিব চট্টোপাধ্যায়। ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বের নানা নিদর্শনের আত্মপ্রকাশ ঘটেছে নানা সময়ে—রাষ্ট্রীয়, ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে। বইয়ের বন্ধুত্বে কোনো ভৌগোলিক সীমারেখা থাকে না। আর তা যদি হয় একই ভাষাভাষী জনগোষ্ঠীর মধ্যে তবে তো কথাই নেই। বই-বন্ধুত্বের তেমনই একটি নিদর্শন হলো বাংলাদেশ ও ভারত যৌথ প্রকাশনা উদ্যোগ ‘বইসাঁকো’। এবার শুরু হলো ‘বইসাঁকো’র নতুন প্রয়াস।

নতুন এ প্রয়াসের ফলে বাংলাভাষী ভারতীয় পাঠকরা এখন কলকাতায় পাবেন বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রকাশনা প্রতিষ্ঠান ‘অন্যপ্রকাশ’-এর বই। কলকাতার শীর্ষস্থানীয় প্রকাশনা প্রতিষ্ঠান ‘পত্রভারতী’র বইবিপণিতে পাওয়া যাবে বাংলাদেশের এই প্রকাশনা প্রতিষ্ঠানের নির্বাচিত বইয়ের সম্ভার।

গতকাল মঙ্গলবার কলকাতার ‘পত্রভারতী’ বইবিপণিতে (৩/১ কলেজ রোড, কলকাতা ৭০০০০৯) ‘অন্যপ্রকাশ’ কর্নারের যাত্রা শুরু হয়। এর উদ্বোধন করেন কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রথিতযশা কথাশিল্পী প্রচেত গুপ্ত। অতিথিরা এ ধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা