kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

অধিভুক্তি বাতিলের দাবি

ক্লাস-পরীক্ষা ব্যাহত হলে প্রতিহত করবে ছাত্রলীগ

ডাকসু ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার লাঞ্ছিত

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টানা তিন দিন ধরে একাডেমিক ও প্রশাসনিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবি জানিয়ে আসছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু আন্দোলনের তৃতীয় দিনে গতকাল মঙ্গলবার ছাত্রলীগের হস্তক্ষেপে পিছু হটে তারা। তার পরও শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। এর জবাবে ‘ক্লাস-পরীক্ষায় বাধা দেওয়া হলে’ দাঁতভাঙা জবাবের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে মঙ্গলবারও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবি আদায়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল বের করে ভিসি চত্বরে অবস্থান নেয় তারা।

এদিকে দুপুর ১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে সাত কলেজের সংকটের স্থায়ী সমাধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সচল রাখার দাবিতে সমাবেশ করে ছাত্রলীগ। সমাবেশ শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি দিতে যায় তারা। অপরাজেয় বাংলা থেকে মিছিল নিয়ে উপাচার্য কার্যালয়ের প্রধান ফটকে গিয়ে তালা ভাঙতে উদ্যত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। আন্দোলনকারীরা তালা ভাঙতে বাধা দেয়। পরবর্তী সময়ে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার শিক্ষার্থীদের পক্ষ নিলে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাঁর বাগিবতণ্ডা হয়। পরে উপাচার্য দেশে না থাকায় উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদের কাছে স্মারকলিপি দেয় তারা।

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতারের ওপর হামলা

প্রত্যক্ষদর্শীরা জানায়, অধিভুক্ত সাত কলেজকে ঘিরে সৃষ্ট সংকট সমাধানে মঙ্গলবার উপাচার্যের কাছে স্মারকলিপি দিতে যায় ছাত্রলীগ। এ সময় মল চত্বর এলাকায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে অবস্থানকারী ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ওপর অতর্কিত হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা