kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

বাহুবলে প্রকৌশলীকে আটক

ইউএনওর বিরুদ্ধে মানহানির মামলা হাইকোর্টে তলব

হবিগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাহুবল উপজেলা প্রকৌশলী।

গতকাল বুধবার জেলার জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম সুলতান উদ্দিন আহমেদ প্রধানের আদালতে মামলাটি করেন প্রকৌশলী গোলাম মো. মহিউদ্দিন চৌধুরী। আদালত ঘটনাটি তদন্ত করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

এদিকে বিষয়টি হাইকোর্টের নজরে এলে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত মঙ্গলবার স্বপ্রণোদিত হয়ে একটি রুল জারি করেছেন। এতে ওই প্রকৌশলীকে আইন অমান্য করে হাতকড়া পরানো ও গ্রেপ্তার কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। একই সঙ্গে আগামী ৬ এপ্রিল ইউএনও জসিম উদ্দিনকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

আদালতে ইউএনওর বিরুদ্ধে মামলা দায়ের ও আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু। মামলায় ইউএনওর অফিস সহকারী হরিপদ দাস ও অজ্ঞাতনামা আরো দু-তিনজনকে আসামি করা হয়েছে বলে এই আইনজীবী জানান।

মানহানির মামলা ও হাইকোর্টে তলবের বিষয়ে জানতে চাইলে ইউএনও জসিম উদ্দিন কালের কণ্ঠ’কে বলেন, ‘আমি বিষয়টি নিয়ে বিচলিত নই। আইনি বিষয় আইনগতভাবেই মোকাবেলা করব।’

মন্তব্য



সাতদিনের সেরা