kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

মানুষ মানুষের জন্য...

বাঁচতে চান মো. শহীদ হোসেন

১২ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাঁচতে চান মো. শহীদ হোসেন

সুন্দর দিন কাটছিল মো. শহীদ হোসেনের (৫৪)। কিন্তু সম্প্রতি তাঁর জীবনটা এলোমেলো হয়ে গেছে। তাঁর শরীরে ক্যান্সার ধরা পড়েছে।

দুই মাস আগে শহীদের বাঁ পায়ে টিউমার ধরা পড়ে। ২৪ জানুয়ারি ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে ডা. জাকির হোসেনের কাছে টিউমার অস্ত্রোপচার (অপারেশন) করান শহীদ। পরে পরীক্ষায় দেখা যায়, ওই স্থানটিতে ক্যান্সার বাসা বেঁধেছে। ১৫ দিন আগে ঢাকার মিরপুরের ডেল্টা ক্যান্সার হাসপাতালে ডা. নাহিদ রোকসানার অধীনে প্রথম কেমো নেন শহীদ। আরো পাঁচটি কেমো নিতে হবে ২১ দিন পর পর। প্রতিটি কেমোর খরচ ৪০ হাজার টাকা। পরে নিতে হবে ৩০টি রেডিও থেরাপি (প্রতিটি পাঁচ হাজার টাকা)। সব মিলে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন ৮-১০ লাখ টাকা। কিন্তু এই ব্যয়ভার বহনের সামর্থ্য নেই দরিদ্র শহীদ হোসেনের পরিবারের। ফলে চিকিৎসার ধারাবাহিকতা রক্ষা করা যাচ্ছে না। এতে ভয়াবহ রূপ নিতে পারে ক্যান্সার।

শহীদের বাড়ি নাটোরে। বর্তমানে তিনি পুরান ঢাকার ফরিদাবাদের বাসিন্দা। বাংলাদেশ জাতীয় ইউনেসকো ক্লাব অ্যাসোসিয়েশনের সদস্য শহীদ হোসেনের চিকিৎসার জন্য বেসরকারি সংস্থা (এনজিও), প্রধানমন্ত্রীর কার্যালয় ও হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে তাঁর পরিবার। কেউ সাহায্য করতে চাইলে মো. শহীদ হোসেনের ০১৬৮১১৮৮০৫০ বিকাশ নম্বর অথবা সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ০০১২১০০০০১১৫৩ অ্যাকাউন্ট নম্বরে টাকা পাঠাতে পারেন। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা