kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিমানবন্দরের স্ক্যানারে এবার ধরা পড়ল অস্ত্র

আওয়ামী লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করে এভিয়েশন নিরাপত্তা সংস্থা-এভসেক। পরে গত রাতে তাঁকে গ্রেপ্তর দেখানো হয়। এভসেক পরিচালক উইং কমান্ডার নূরে আলম সিদ্দিকী কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন।

বিমানবন্দর সূত্র জানায়, ঢাকা থেকে যশোরগামী নভো এয়ারের একটি বিমানের যাত্রী ছিলেন মেহেদী মাসুদ চৌধুরী। গতকাল বিকেল ৪-৩০ মিনিটে তিনি যশোরে যাওয়ার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। অভ্যন্তরীণ টার্মিনালে ঢোকার সময় চেকিং পয়েন্টে পৌঁছালে তাঁর হ্যান্ড ব্যাগ স্ক্যান করার সময় বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা স্ক্যানিং মেশিনে একটি পিস্তলসহ সাত রাউন্ড গুলি শনাক্ত করেন।

বিমানবন্দরের নিরাপত্তাকর্মীদের জিজ্ঞাসাবাদে মেহেদী মাসুদ চৌধুরী জানান, তিনি যশোরের চৌগাছার ফুলসর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর কর্তৃপক্ষ পূর্ব ঘোষণা ছাড়া অবৈধভাবে পিস্তল ও গুলি হ্যান্ড ব্যাগে বহনের অপরাধে মাসুদ চৌধুরীকে পুলিশে সোপর্দ করেছে।

বিমানের ধাক্কায় ক্ষতিগ্রস্ত ইউএস-বাংলা : এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং-৭৭৭ উড়োজাহাজের ধাক্কায় ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ড্যাস-৮ উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার গভীর রাতে এই ঘটনা ঘটে। বিমানবন্দরের ফ্লাইট অপারেশন বিভাগের কর্মকর্তা সোহরাব এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ইউএস-বাংলার ওই উড়োজাহাজকে ধাক্কা দেওয়ার পর বোয়িং-৭৭৭ প্লেনটি উড্ডয়ন করে চলে যায়। প্রায় ঘণ্টাখানেক ওড়ার পর ভারতের আকাশ থেকে বাংলাদেশ বিমানের প্লেনটিকে ফিরে আসতে নির্দেশ দেয় কন্ট্রোল রুম। এর পরিপ্রেক্ষিতে শাহজালালে ফিরে আসে উড়োজাহাজটি। চেক করার পর ফের জেদ্দার উদ্দেশে ছেড়ে যায় বোয়িং-৭৭৭।

ইউএস-বাংলা এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, রবিবার রাত ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তখন পার্কিং বেতে ছিল ইউএস-বাংলার ড্যাস-৮ এজিএক্স।

মন্তব্য



সাতদিনের সেরা