kalerkantho

ফখরুল বললেন

সব ধ্বংস করার দায়দায়িত্ব নিতে হবে সরকারকে

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যদি দেশে সত্যি সুন্দর পরিবেশ তৈরি করতে চায়, তাহলে অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে আবার একটি নির্বাচন দিতে হবে। তা না হলে সব ধ্বংস করে দেওয়ার দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।

গতকাল রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সভায় ফখরুল এ কথা বলেন।

ফখরুল বলেন, একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেওয়া হলো। নিম্ন আদালতের সেই সাজাকে বাড়িয়ে ১০ বছর করা হলো। তিনি এখন অত্যন্ত অসুস্থ। বসতে পারেন না। তাঁকে বিছানা থেকে তুলতে একজন সাহায্যকারী দরকার হয়। তাঁর সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না। এটা মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

ফখরুল বলেন, ‘এখন আমাদের একটাই দায়িত্ব, দেশের এ অবস্থায় নিজেদের ভেতর ছোটখাটো সমস্যাগুলো সামনে না এনে সংগঠনকে শক্তিশালী করা। খালেদা জিয়াকে মুক্ত করা এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা।’

ফখরুল বলেন, ‘ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নির্বাচনে ছাত্রসংগঠনগুলো অংশগ্রহণ করছে, আমি সেটাকে স্বাগত জানাই। ২৮ বছর ডাকসু নির্বাচন হয় না। এতে আরেকটা ক্যানসারের সৃষ্টি হয়েছিল। রাজনৈতিক নেতৃত্ব সৃষ্টির যে কারখানা, সেই কারখানা বন্ধ হয়ে গিয়েছিল।

মন্তব্য