kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

বনভোজনের বাস উল্টে ছাত্র নিহত, আহত ২৫

সড়ক দুর্ঘটনায় পাঁচ স্থানে আরো সাতজনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বনভোজনের বাস উল্টে এক ছাত্র নিহত ও ২৫ জন আহত হয়েছে। এ ছাড়া নওগাঁর মান্দা, লক্ষ্মীপুরের রামগঞ্জ, নাটোরের লালপুর, যশোরের মণিরামপুর ও পটুয়াখালীতে আলাদা দুর্ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

পঞ্চগড় : তেঁতুলিয়ায় বনভোজনের বাস উল্টে সজীব সিংহ নামের ষষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ আহত হয়েছে কমপক্ষে ২৫ জন। আহতদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকালে তেঁতুলিয়ার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সজীব সিংহ আটোয়ারীর রাধানগর ইউনিয়নের দিলীপ কুমার সিংহের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে বনভোজনে তেঁতুলিয়ায় যায়। এসএল এন্টারপ্রাইজ নামের বাসটি ৮০ জনকে নিয়ে তেঁতুলিয়ার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় একটি টি এস্টেট ও রিসোর্টে যাওয়ার সময় কাঁচা সড়ক থেকে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সজীব নামের ওই শিক্ষার্থী নিহত হয়। আহতদের ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

মান্দা (নওগাঁ) মান্দায় বিআরটিসি বাসের চাপায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছে। তারা হলেন মান্দার কুসুম্বা বারুইপাড়া গ্রামের আবেদ আলীর ছেলে সেলিম হোসেন (৩৫), বারিল্যা গ্রামের রফিকুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৪০) ও রামনগর গ্রামের মৃত শুকুর আলীর মসলেম উদ্দিন (৩৮)। গতকাল সোমবার দুপুরে নওগাঁ-রাজশাহী মহাসড়কের দেলুয়াবাড়ী গরুহাটি মোড়সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা বিআরটিসি বাসটি পুড়িয়ে দিয়েছে। ঘটনায় বিআরটিসি বাসের চালক কার্তিক চন্দ্র ঘোষকে (৫৬) আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয় জনতা।

লক্ষ্মীপুর : রামগঞ্জে বাসচাপায় ট্রাক্টর ট্রলির চালক রাশেদ আলম (২৫) নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে উপজেলার কচুয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত লোকজন রামগঞ্জ-বেগমগঞ্জ সড়ক অবরোধের চেষ্টা করে। পুলিশ তাদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। রাশেদ আলম রামগঞ্জ উপজেলার সমেষপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে।

নাটোর : লালপুরে ট্রাকচাপায় ফাইজুর রহমান জুয়েল (৪৩) নামে সাবেক এক সেনা সদস্য নিহত ও আনোয়ার নামে এক মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। গতকাল সোমবার বিকেলে উপজেলার লালপুর-বাঘা আঞ্চলিক সড়কে অমৃতপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। জুয়েল পাবনার ঈশ্বরদীর গোপালপুর গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রায়হান হোসেন (২৮) নামের এক সার ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত রবিবার রাতে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন তাঁর মৃত্যু হয়। রায়হান উপজেলার দুর্বাডাঙ্গা গ্রামের আলতাফ হোসেনের ছেলে।

পটুয়াখালী : কুয়াকাটা-পটুয়াখালী মহাসড়কে গতকাল সোমবার সকালে যাত্রীবাহী বাস উল্টে একজন নিহত ও ২৩ জন আহত হয়েছে। পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ জানান, সকালে গলাচিপা থেকে পটুয়াখালী আসার সময় শহরের পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ের

সামনের সড়কে খান ক্লাসিক পরিবহন (ঢাকা মেট্রো-জ ০৪-০৭৯১) গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায়। এ সময় আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে বরগুনার আমতলীর মহিষকাটা এলাকার বাসিন্দা আনন্দ দাস মারা যায়।

মন্তব্য



সাতদিনের সেরা