kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

কুষ্টিয়া চান্দিনায় গোলাগুলি নিহত ২ মাদক কারবারি

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া ও চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়া ও কুমিল্লার চান্দিনায় আলাদা গোলাগুলির ঘটনায় দুই মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ইয়াবা ট্যাবলেট ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার গড়াই নদীর চরে গত শনিবার রাতে দুই দল মাদক কারবারির গোলাগুলিতে নাজমুল মালিথা (৪০) নামের একজন নিহত হয়। পুলিশ দাবি করেছে, গোলাগুলির সময় তাদের চার সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৬০০ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। নাজমুল কুষ্টিয়ার দৌলতপুরের তারাগুনিয়া এলাকার মিরাজ মালিথার ছেলে।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন জানান, উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার গড়াই নদীর চরে দুই দল মাদক কারবারি গোলাগুলি করছে—এমন খবর পেয়ে কুষ্টিয়া পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই পাশ থেকে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত নাজমুলকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নাজমুল জেলার শীর্ষ মাদক কারবারি। তার নামে দৌলতপুর থানায় একাধিক মামলা রয়েছে।

এদিকে কুমিল্লার চান্দিনা উপজেলার তীরচর এলাকায় গতকাল রবিবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মঙ্গল মিয়া (৫৪) নামে এক মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি এলজি, দুই রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পুলিশের দাবি, এ ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছে। মঙ্গল মিয়া চান্দিনা উপজেলার সুহিলপুর গ্রামের বাবর আলীর ছেলে। তার নামে  মাদক আইনে চান্দিনাসহ বিভিন্ন থানায় ২১টি মামলা রয়েছে।

চান্দিনা থানার ওসি মোহাম্মদ আবুল ফয়সল জানান, ভোরে মাদক চোরাচালানের উদ্দেশ্যে চান্দিনার তীরচর গ্রামের জনৈক আলমগীর হোসেন ভূইয়া বাড়িসংলগ্ন একটি বাগানে সংঘবদ্ধ হয় মাদক কারবারিরা। খবর পেয়ে মাদক উদ্ধারের জন্য পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে মাদক চোরাকারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয় মাদক কারবারি মঙ্গল মিয়া। আহতাবস্থায় তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা