kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ড. কামাল বললেন

আমাদের যা করণীয় আমরা অন্তত তা করব

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আজকে মানুষ গণতন্ত্রের জন্য লড়াই করছে। আমাদের যে গণতন্ত্র সেটা তো আমাদের সংবিধানের একটা মূলনীতি। সেই আন্দোলন আমরা করে এসেছি। ৩০ তারিখ (৩০ ডিসেম্বর) যেটা ঘটেছে সেটাকে সবাই প্রহসন বলেছেন, নাটক বলেছেন; মানুষের প্রতি একটা ভাঁওতাবাজি বলা যেতে পারে। দুঃখজনক এগুলো কেন করতে হলো, কেন করতে হচ্ছে?

ড. কামাল হোসেন আরো বলেন, ‘পরের দিন সকালে তিনি (শেখ হাসিনা) বললেন যে আমি তো পাঁচ বছরের জন্য এসে গেছি। এসব করে ১৬ কোটি মানুষকে অপমান করা হচ্ছে, সংবিধানকে লঙ্ঘন করা হচ্ছে। আমি বিশ্বাস করি, ১৬ কোটি মানুষ এটা মেনে নেবে না। আমাদের যা করণীয় আছে আমরা অন্তত তা করব।’

গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন কনফারেন্স লাউঞ্জে গণফোরামের উদ্যোগে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দীর মৃত্যুতে আয়োজিত স্মরণসভায় ড. কামাল এ কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে প্রয়াত রাশেদ সোহরাওয়ার্দীর প্রতি শ্রদ্ধা জানান। গত ৮ ফেব্রুয়ারি লন্ডনে নিজের বাসায় মারা যান রাশেদ সোহরাওয়ার্দী। 

মন্তব্য



সাতদিনের সেরা