kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

প্রধানমন্ত্রীর আগের পাঁচ উপদেষ্টাই থাকছেন

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



প্রধানমন্ত্রীর আগের পাঁচ উপদেষ্টাই থাকছেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের মধ্য দিয়ে গঠিত নতুন সরকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর উপদেষ্টা হিসেবে আগের পাঁচজনকেই রেখেছেন। তাঁরা হলেন—এইচ টি ইমাম, ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী ও মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

নতুন মন্ত্রিসভার শপথ নেওয়ার এক সপ্তাহ পর গতকাল সোমবার সন্ধ্যায় এই পাঁচজনকে আবারও উপদেষ্টা নিয়োগসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, এই পাঁচ উপদেষ্টাই মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন। গত ৭ জানুয়ারি থেকে তাঁদের নিয়োগ কার্যকর ধরা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিবের জারি করা প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবেই থাকছেন। ড. মসিউর রহমান অর্থনৈতিক উপদেষ্টা, ড. গওহর রিজভী আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা, ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা হিসেবেই নিয়োগ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা