kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

সম্পত্তির হিসাব দিতে হবে ভূমি অফিসের সবাইকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৮ ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয় থেকে শুরু করে সব ভূমি কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব দাখিলের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। গতকাল শনিবার  চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী মৌখিকভাবে এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ‘সংসদ নির্বাচনের সময় আমার হিসাব জমা দিয়েছি। মন্ত্রণালয় থেকে শুরু করে দেশের সব উপজেলা, ইউনিয়ন ভূমি অফিসের সব কর্মকর্তা-কর্মচারীর সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য এখনই মৌখিক নির্দেশ দিচ্ছি। মন্ত্রণালয়ে গিয়েই অফিস অর্ডার বা নোটিশ ইস্যু করব। যাতে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে সবাই বর্তমান সম্পদের হিসাব জমা দেন।’

আগের মেয়াদে ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন সাইফুজ্জামান চৌধুরী। এবারের নতুন সরকারে তিনি একই মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। অনুষ্ঠানে ভূমি কার্যালয়গুলো থেকে দুর্নীতি দূর করার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, স্বচ্ছতা আনতে সব ভূমি কার্যালয় সিসিটিভির আওতায় আনা হবে। শিগগির বিভিন্ন ভূমি কার্যালয় আকস্মিক পরিদর্শন শুরু করবেন জানিয়ে মন্ত্রী বলেন, ভূমি অধিগ্রহণের নোটিশ ইস্যুর পর মামলা হয়। ভূমি অফিসের এক শ্রেণির কর্মীরা এর সঙ্গে জড়িত থাকে। তাই নোটিশ ইস্যুর পর মামলা টিকবে না—এমন একটি পদ্ধতি বের করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা