kalerkantho

ফেনীতে চার তরুণী ৬ মাস জিম্মি, ধর্ষণ

আলাদা ঘটনায় কুমিল্লা ও নালিতাবাড়ীতে গ্রেপ্তার ৫

কালের কণ্ঠ ডেস্ক   

১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ফেনীতে চার তরুণীকে ছয় মাস আটকে রেখে গণধর্ষণের অভিযোগে তিনজন ধরা পড়েছে। এদিকে কুমিল্লায় স্বামীকে সুবিচার পাইয়ে দেওয়ার প্রলোভনে মামলার বাদীকে গণধর্ষণের অভিযোগে দুজন এবং শেরপুরের নালিতাবাড়ীতে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে রাজধানীর ডেমরায় দোলা ও নুসরাত হত্যার প্রতিবাদে এবং ধর্ষক দুই খুনির ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ফেনী : ফেনী শহরের রামপুর এলাকায় একটি বাসায় চার তরুণীকে ছয় মাস আটকে রেখে গণধর্ষণের অভিযোগে মো. ওমায়ের, আরিফুল ইসলাম প্রকাশ আরমান ও অয়নকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাতে নির্যাতিতা তরুণীদের পক্ষে এক স্বজন বাদী হয়ে কাওসার বিন কাসেম নামে এক ব্যক্তিসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ফেনী সদর মডেল থানায় একটি মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে রামপুর এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করে। পরে বৃহস্পতিবার দুপুরে আরেকজনকে গ্রেপ্তার করা হয়। তবে এখনো মূল আসামিকে ধরা যায়নি। এদিকে গত সোমবার তরুণীদের উদ্ধার করা হলেও বিষয়টি গত দুদিন জানাজানি হয়নি।

পুলিশ, ভুক্তভোগী ও স্থানীয় সূত্র জানায়, ফেনী শহরের রামপুর এলাকায় একটি বাসায় দীর্ঘ ছয় মাস ধরে চার তরুণীকে বিভিন্ন স্থান থেকে এনে আটকে রেখে আসামি নিজে ও তাঁর সহযোগীদের সঙ্গে অনৈতিক কাজ করতে বাধ্য করা হয়। অসম্মতি জানালে তাঁদের ওপর অমানুষিক নির্যাতন চালানো হতো বলেও নির্যাতিতরা অভিযোগ করেন।

গত সোমবার সকালে ওই বাসার ভেতরে তরুণীদের কান্না ও চিৎকার শুনে আশপাশের লোকজন পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার মালিকসহ নির্যাতনকারীরা পালিয়ে যান। পরে ওই বাসার দরজার তালা ভেঙে চার তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে তাঁদের ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

গত মঙ্গলবার গভীর রাতে শহরের রামপুর এলাকায় অভিযান চালিয়ে মো. ওমায়ের (১৯) ও আরিফুল ইসলাম প্রকাশ আরমান (৩৩) নামে দুই যুবককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে রামপুর এলাকা থেকে অয়ন (২৩) নামে আরেক অভিযুক্তকে পুলিশ গ্রেপ্তার করে।

পরদিন বুধবার ওমায়ের ও আরমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা ফেনী শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. শাহজাহান। বৃহস্পতিবার রিমান্ড শুনানির কথা থাকলেও আদালতে এ মামলার শুনানি হয়নি বলে জানান ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) শহীদুল ইসলাম।

কুমিল্লা : কুমিল্লার আদালতে স্বামীর বিচারাধীন মামলায় সুবিচার পাইয়ে দেওয়ার প্রলোভনে মামলার বাদীকে গণধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধর্ষণের ঘটনাটি ঘটেছিল গত ২২ ডিসেম্বর দুপুরে লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের শানিচোঁ গ্রামে।

নালিতাবাড়ী (শেরপুর) : নালিতাবাড়ীতে দশম শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে শ্লীলতাহানির অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে অভিযুক্তদের গ্রেপ্তারের পর গতকাল বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়। গ্রেপ্তারকৃত তিন যুবক হলেন মেহেদী হাসান, মুছা মিয়া ও তুষার।

সিদ্ধিরগঞ্জ : রাজধানীর ডেমরায় দোলা ও নুসরাত হত্যার প্রতিবাদে এবং ধর্ষক দুই খুনির ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার সকালে ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য, এলাকাবাসী ও অভিভাবকরা অংশ নেন।

মন্তব্য