kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

এমআইএসটিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) চতুর্থ আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, ‘নতুন প্রজন্ম দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়া সম্ভব হয়েছে আমাদের স্বাধীনতার জন্য। আর এই স্বাধীনতার মূলে রয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিবিষয়ক এ সম্মেলন তিন দিন চলবে।

গতকাল বৃহস্পতিবার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সাইফুল ইসলাম। সম্মেলনের  চিফ প্যাট্রোন হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মো. আবুল খায়ের।

আইএসপিআর জানায়, সম্মেলনে বাংলাদেশসহ জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও ভারতের বিশেষজ্ঞ ও গবেষকরা অংশ নিচ্ছেন। সম্মেলনে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার নেটওয়ার্ক অ্যান্ড সিকিউরিটি, কমিউনিকেশন, ডিজিটাল সিগন্যাল অ্যান্ড ইমেজ প্রসেসিং, অপটো-ইলেকট্রনিকস অ্যান্ড ফটোনিকস, পাওয়ার ইলেকট্রনিকস অ্যান্ড ড্রাইভস, পাওয়ার সিস্টেম অ্যান্ড রিনিউয়েবল এনার্জি, সেমিকন্ডাক্টর ডিভাইস অ্যান্ড ন্যানো টেকনোলজি, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ভিএলএসআই অ্যান্ড সার্কিটস, মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং, স্যাটেলাইট নেভিগেশন, ওয়্যারলেস কমিউনিকেশন, রাডার ইঞ্জিনিয়ারিং ইত্যাদি বিষয়ক সাম্প্রতিক গবেষণা, প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা অনুষ্ঠিত হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা