kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের সাফল্য জিপিএ ৫ প্রাপ্তিতে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৫ জুলাই, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের সাফল্য জিপিএ ৫ প্রাপ্তিতে

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সেরা ফল করায় রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের শোভাযাত্রা। ছবি : কালের কণ্ঠ

এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তির দিক থেকে বড় সাফল্য দেখিয়েছে রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ। এ কলেজটি এবার জেলায় প্রথম এবং বোর্ডের আট জেলার মধ্যে দ্বিতীয় হয়েছে। প্রথম স্থানে রয়েছে বগুড়া আজিজুল হক কলেজ।

রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৫৬৬ শিক্ষার্থী। প্রতিষ্ঠানটি থেকে এক হাজার ১৯৯ জন পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে এক হাজার ১৪১ শিক্ষার্থী। পাসের শতকরা হার ৯৬.১৬ শতাংশ। এটিও রাজশাহীর মধ্যে অভাবনীয় সাফল্য।

কলেজটির বিজ্ঞান বিভাগ থেকে এবার জিপিএ ৫ পেয়েছে ৫৩৫ জন, ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ ৫ পেয়েছে ১৩ ও মানবিক শাখায় জিপিএ ৫ পেয়েছে ১৮ শিক্ষার্থী।

জানতে চাইলে কলেজটির শিক্ষার্থী মোসা. তমা খাতুন বলেন, ‘ভালো ফল করেছি। তবে ইংরেজি বিষয় নিয়ে একটু শঙ্কায় ছিলাম। নতুন সিলেবাসে পরীক্ষা। এবার অনেক কিছু নতুনভাবে পড়ে পরীক্ষা দিতে হয়েছে। তার পরও শিক্ষক ও অভিভাবকদের চেষ্টায় ভালো করতে পেরেছি।’

কলেজটির অধ্যক্ষ এস এম জার্জিস কাদির কালের কণ্ঠকে বলেন, ‘আমরা সব সময় শিক্ষার্থীদের প্রতি যত্নশীল। তারা কোন বিষয়ে দুর্বল, কোন বিষয়ে বেশি যত্ন নেওয়া দরকার, সেটিই খেয়াল রাখি। দুর্বল বিষয়গুলোতে ক্লাসের বাইরেও অতিরিক্ত ক্লাস নিয়ে সেগুলোর সমাধান করা হয়। শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীরাও এখানে আন্তরিকতার সঙ্গে পড়াশোনায় মেতে ওঠে। ফলে আমরা এবার ভালো ফল করতে সক্ষম হয়েছি। যদিও রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ বরাবরই ফলাফলের দিক থেকে তার ঐতিহ্য ধরে রেখেছে।’

মন্তব্য



সাতদিনের সেরা