kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

সিলেটে কর্মশালা

‘সরকারের নিয়ন্ত্রণ থাকায় নগর সংস্থাগুলোর স্বশাসন বাধাগ্রস্ত’

সিলেট অফিস   

২৫ মে, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সিলেট নগরের উন্নয়নবিষয়ক এক কর্মশালায় বক্তারা বলেছেন, বিদ্যমান আইনে স্থানীয় সরকারের ওপর কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণ করার সুযোগ থাকায় নগর সংস্থাগুলো কার্যকর ভূমিকা রাখতে পারছে না। একই কারণে নগরগুলোর উন্নয়ন ও নগর সংস্থাগুলোর স্বশাসনও বাধাগ্রস্ত হচ্ছে।

গতকাল বুধবার নগরের একটি হোটেলে ‘সিলেট নগরের ন্যায়সঙ্গত অর্থনৈতিক উন্নয়ন’ শীর্ষক একটি প্রকল্পের সূচনা উপলক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক ইনস্টিটিউট অব গভর্ন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট (বিআইজিডি) ও সিলেট সিটি করপোরেশন যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

কর্মশালার শুরুতে প্রকল্পের ধারণা উপস্থাপন করেন সিটিজ অ্যালায়েন্সের এশীয় আঞ্চলিক উপদেষ্টা ধিরাজ অজয় সুরী ও পরামর্শক কে রাজিভান। এরপর প্রকল্প পরিকল্পনা উপস্থাপন করেন বিআইজিডির রিসার্চ ফেলো ড. শাহনেওয়াজ হোসেন। এতে বলা হয়, ব্রিটিশ আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা সংস্থা ইউকেএআইডির আর্থিক সহায়তায় এবং ব্রাসেলসভিত্তিক সিটিজ অ্যালায়েন্সের কারিগরি সহযোগিতায় নগর দারিদ্র্য হ্রাস এবং নাগরিকদের ন্যায্য সেবাদান নিশ্চিত করার লক্ষ্যে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

মন্তব্য