kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

সীমান্তে মানব-মাদক পাচার

সমন্বিতভাবে কাজ করবে বিজিবি ও বিজিপি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সীমান্তে মানবপাচার, মাদকপাচার এবং সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে সমন্বিতভাবে কাজ করার কথা জানিয়েছে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী।

গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় কক্সবাজারে অনুষ্ঠিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) রিজিয়ন কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার ও অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুল করিম। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মিয়ানমারের ১ নম্বর বর্ডার গার্ড পুলিশের উপমহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল থিন কো কো। রবিবার হোটেল ওশান প্যারাডাইসে সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এ বৈঠক চলে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম সাংবাদিকদের জানান, পতাকা বৈঠকে সীমান্ত দিয়ে মানব, মাদক পাচাররোধ এবং সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ ছাড়াও সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা বিষয়ে উভয় পক্ষে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। উভয় সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশরোধ, নিয়মিতভাবে পতাকা বৈঠক অনুষ্ঠানসহ সম্প্রীতি বাড়াতে খেলাধুলায় অংশগ্রহণের বিষয়েও আলোচনা হয় বৈঠকে।

বৈঠকে বিজিবির ২৩ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুল করিম। মিয়ানমারের ১৭ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন মিয়ানমার ১ নম্বর বর্ডার গার্ড পুলিশের রিজিয়ন কমান্ডার পুলিশ ব্রিগেডিয়ার জেনারেল থিন কো কো।

 

মন্তব্য



সাতদিনের সেরা