kalerkantho

রবিবার। ১০ নভেম্বর ২০১৯। ২৫ কার্তিক ১৪২৬। ১২ রবিউল আউয়াল ১৪৪১     

ড. এমাজউদ্দীনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ শত নাগরিক কমিটির

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ জানিয়েছে 'শত নাগরিক' জাতীয় কমিটি। গতকাল সোমবার এক বিবৃতিতে সংগঠনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ জানায় সংগঠনটি।

সারা দেশে পেট্রলবোমা মেরে ৪২ জনকে হত্যার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। অভিযুক্তদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমাজউদ্দীনও রয়েছেন।

অধ্যাপক এমাজউদ্দীনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে গতকাল 'শত নাগরিক' কমিটি এক বিবৃতিতে বলেছে, 'খ্যাতিমান এ রাষ্ট্রবিজ্ঞানীর বিরুদ্ধে ৩০২, ১০৯, ১২০(বি) ধারায় যে মামলা দায়ের করা হয়েছে তাতে আমরা স্তম্ভিত, বিস্মিত এবং আতঙ্কিত।' অধ্যাপক এমাজউদ্দীনকে দেশের বিবেক এবং জাতির অভিভাবক হিসেবে উল্লেখ করে কবি আবদুল হাই শিকদারের পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, এমন ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা, রাষ্ট্রদ্রোহ এবং জ্বালাও-পোড়াও মামলা দায়েরের অর্থ হচ্ছে, দেশে স্বাভাবিকতা বলতে কিছু নেই। তারা (সরকার) চায়, জাতিকে রক্ষার শেষ প্রদীপগুলোকেও নিভিয়ে দিয়ে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম করতে।

 

মন্তব্য



সাতদিনের সেরা