kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

পুলিশকে পিন্টুর চাকরিচ্যুতির হুমকি ও গালাগাল

আদালত প্রতিবেদক   

১৯ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকার আদালতে দায়িত্বরত পুলিশের এক হিন্দু কর্মকর্তাকে চাকরিচ্যুতির হুমকি দিয়েছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু। ওই পুলিশ কর্মকর্তাকে গালাগাল করে মারতেও উদ্যত হন তিনি। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় বিনা অনুমতিতে দলীয় সমর্থকদের সঙ্গে সাক্ষাতে বাধা দেওয়ায় এ ঘটনা ঘটে।

বিএনপির সাবেক সংসদ সদস্য পিন্টুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের একটি মামলায় গতকাল পিন্টুকে নারায়ণগঞ্জ কারাগার থেকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. বোরহান উদ্দিন বলেন, পিন্টুকে মেন্টাল (পাগল) বলায় ক্ষেপে গিয়ে তিনি একজন পুলিশকে গালি দেন। তবে কোর্ট হাজতে অবস্থানরত কোর্ট ইন্সপেক্টর ফরমান আলী সাংবাদিকদের বলেন, ওই কর্মকর্তাকে 'গোপালগঞ্জের পুলিশ, মালাউনের বাচ্চা' বলে গালি দিয়েছেন পিন্টু। কোতোয়ালি থানার এসআই দেবব্রত বলেন, 'অনুমতি ছাড়াই আইনজীবীসহ সমর্থকরা হাজতে ঢুকতে গেলে আমি বাধা দিয়েছি। আমার দায়িত্বের খাতিরেই এ কাজ করেছি। কিন্তু পিন্টু আমাকে সাম্প্রদায়িক শব্দ ব্যবহার করে গালি দিয়ে মারতে উদ্যত হন।'

পিন্টুর হয়ে পুলিশ, সাংবাদিক ও উপস্থিত আইনজীবীদের কাছে দুঃখ প্রকাশ করেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন জসীম।