kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

এটাই আমার শেষ নির্বাচন : অর্থমন্ত্রী

সিলেট অফিস   

৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনই তাঁর শেষ নির্বাচন বলে ঘোষণা দিয়েছেন নির্বাচনকালীন সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, 'এবার আমার নির্বাচনের ইচ্ছা ছিল না। কিন্তু আল্লাহর অশেষ মেহেরবানিতে আমি আবার নির্বাচনে অংশ নিচ্ছি।' গতকাল সোমবার দুপুর ১টার দিকে সিলেট জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

অর্থমন্ত্রী সিলেট-১ আসনে (সদর ও সিটি করপোরেশন) আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। এরপর তিনি সবার সহযোগিতা চেয়ে বলেন, 'আশা করছি, জনগণ আমার কাজের মূল্যায়ন করবে।'

নির্বাচনে বিরোধীদলীয় জোট অংশ নেবে কি না- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, 'দেশে একটি মাত্র বিরোধীদলীয় জোট নয়। বিএনপি-জামায়াতের বাইরেও বিরোধী জোট আছে। বিএনপি-জামায়াত না এলেও অন্যরা আসবে।' দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য জামায়াত-শিবিরকে প্রতিহতের আহ্বান জানান তিনি। এ সময় গণমাধ্যম বিষয়ে অর্থমন্ত্রী বলেন, "মাঝেমধ্যে অনেক অসত্য নিউজ হয়। বিভ্রান্তিকর নিউজ যারা করে তারা 'রাবিশ'।"

মনোনয়নপত্র দাখিলের সময় অর্থমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস প্রমুখ।



সাতদিনের সেরা