kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা

আ. লীগ নেতা মাসুমসহ ২৪ আসামির বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগ নেতা মাসুমসহ ২৪ আসামির বিচার শুরু

সুদীপ্ত বিশ্বাস

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ড (লালখানবাজার) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়েছে।

গতকাল সোমবার সকালে চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলামের আদালত অভিযোগ গঠন করেন। পাশাপাশি আগামী ৩০ অক্টোবর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অভিযোগপত্র জমা দেওয়ার এক বছর সাত মাস পর চট্টগ্রামের আলোচিত ছাত্রলীগের নেতা সুদীপ্ত হত্যা মামলায় ২৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ৩০ অক্টোবর সাক্ষীর জন্য দিন ধার্য করেছেন আদালত। এর আগে গত ৬ সেপ্টেম্বর পর্যন্ত ষষ্ঠবার পিছিয়ে এ মামলায় গতকাল অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেছিলেন আদালত।  

চট্টগ্রাম মহানগর আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, নিয়ম অনুযায়ী আসামিদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানো হয়। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে অব্যাহতি চান। পরে বিচারক ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর সিদ্ধান্ত দেন। এ মামলার আসামিরা সবাই জামিনে। তাঁদের মধ্যে আবু জিহাদ সিদ্দিকী নামের একজন ছাড়া বাকিরা আদালতে উপস্থিত ছিলেন। আদালতে হাজির না হওয়ায় বিচারক আবু জিহাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

নিহত সুদীপ্ত বিশ্বাসের বাবা শিক্ষক মেঘনাথ বিশ্বাস বলেন, ‘আমি সবার সহযোগিতা চাই, যেন ছেলে হত্যার বিচার পাই। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিলে তাড়াতাড়ি  বিচার হতো। ’

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় তাঁর বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে হত্যা মামলা করেন।

 

 



সাতদিনের সেরা