kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

গাজীপুরে ডোবার ধারে ৫ টুকরা লাশ

১১ জেলায় ১৩ খুনের অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

২ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



১১ জেলায় ১৩ খুনের অভিযোগ

গত দুই দিনে দেশের ১১ জেলায় ১৩ খুনের অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে গাজীপুরে এক শ্রমিকের পাঁচ টুকরা লাশ উদ্ধার হয়েছে। এ ছাড়া সিরাজগঞ্জে শয়নকক্ষ থেকে মা ও দুই ছেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দেশের অন্যান্য এলাকা থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত :

গাজীপুরে ডোবার ধারে পাঁচ টুকরা লাশ : গতকাল শনিবার সকালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার পানজোড়া গ্রামে এক ডোবার ধারে মাথা ও হাত-পাবিহীন অর্ধগলিত একটি লাশ দেখতে পায় স্থানীয়রা।

বিজ্ঞাপন

দেহটি অর্ধেক পানিতে এবং অর্ধেক ডাঙায় পড়ে ছিল। অল্প দূরেই পড়ে ছিল একটি পা। থানায় খবর দেওয়া হলে অজ্ঞাতপরিচয় হিসেবে পুলিশ ওই দুই টুকরা দেহ সকাল ১১টার দিকে উদ্ধার করে।

এরপর কারখানার পাশের একটি ঝোপের মধ্যে পলিথিনে মোড়ানো অবস্থায় মাথা এবং এক পায়ের খোঁজ মেলে। কিছুক্ষণ পর প্রায় ৪০০ গজ দূরে একটি বাড়ির পেছনের জঙ্গলের ভেতরে পাওয়া যায় দুই হাত।

লাশের পাঁচ টুকরা উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষ সেখানে ভিড় জমায়। খবর পেয়ে এলাকার নিখোঁজ কারখানা শ্রমিক সবুজের স্বজনরা এসে দেহগুলো সবুজের বলে শনাক্ত করে। সবুজ কালীগঞ্জের নাগরী ইউনিয়নের পানজোড়া গ্রামের অমুল বানার্ড গোসালের ছেলে এবং স্থানীয় পূর্বাচল অ্যাপারেল কারখানার শ্রমিক ছিলেন। গত বুধবার থেকে তিনি নিখোঁজ।

কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. সোহেল রানা জানান, জড়িতদের গ্রেপ্তারে পুলিশ ছাড়াও র‌্যাব-পিবিআই কাজ করছে।

সিরাজগঞ্জে শয়নকক্ষে মা ও দুই ছেলের মরদেহ : সিরাজগঞ্জের বেলকুচিতে নিজেদের শয়নকক্ষ থেকে গতকাল মা ও দুই ছেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধুকুরিয়া বেড়া ইউনিয়নের মবুপুর গ্রামের ঘটনা এটি। নিহতরা হলেন ওই গ্রামের সুলতান আলীর তৃতীয় স্ত্রী রওশন আরা (৩৬) ও তাঁর দুই ছেলে জিহাদ (১০) ও ফাহিম (৩)।

বেলকুচি থানার ওসি তাজমিলুর রহমান বলেন, ‘ফাঁকা বাড়ির টিনের ঘরের দরজায় বাইরে থেকে শিকল দেওয়া ছিল। নিহতদের এক স্বজন ওই বাড়িতে গিয়ে শিকল খুলে ঘরের ভেতরে প্রবেশ করে মরদেহ তিনটি পড়ে থাকতে দেখেন। স্থানীয়রা থানায় খবর দেয়। ধারণা করা হচ্ছে, চার-পাঁচ দিন আগে তাদের হত্যা করা হয়েছে। ’

নরসিংদীতে দিনমজুরকে গলা কেটে হত্যা : নরসিংদীর পলাশে দিনমজুর মনির হোসেনকে (৪০) নিজ বাড়ির উঠানেই হাত-মুখ বেঁধে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে গজারিয়া ইউনিয়নের নরসিংহারচর গ্রামে এ ঘটনা ঘটে। পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বিষয়টি নিশ্চিত করেছেন।

মানিকগঞ্জে বৃদ্ধকে পিটিয়ে হত্যা : মানিকগঞ্জের শিবালয়ে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন ফাইজুদ্দিন বিশ্বাস (৬৫) নামের একজনকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল দুপুরে আরুয়া ইউনিয়নের দক্ষিণ সালজানা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি আরুয়া ইউনিয়ন পরিষদের সাবেক গ্রাম পুলিশ সদস্য। শিবালয় থানার ওসি শাহ নূর এ আলম বলেন, ‘মরদেহ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ’

সুনামগঞ্জে গলা টিপে কৃষক হত্যা : সুনামগঞ্জের তাহিরপুরে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন রহমত আলীকে (৫৫) গলা টিপে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল দুপুরে তাঁর নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, ‘মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ’

বগুড়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার অভিযোগ : বগুড়ার ধুনটে মাদক সেবনের টাকা না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতনের পর বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে তাঁর স্বামীর বিরুদ্ধে। নিহত শিমু খাতুন (৩৫) শেরপুর উপজেলার ফাঁসিতলা গ্রামের মৃত শহিদুল ইসলামের মেয়ে এবং ধুনট উপজেলার গোসাইবাড়ি-মবুয়াখালী গ্রামের আব্দুল আজিজের স্ত্রী।

ময়মনসিংহে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক : ময়মনসিংহের ফুলপুরে ফারজানা আক্তার (৩০) নামের স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে তাঁর স্বামী আকরাম হোসেনকে (৪০) আটক করেছে পুলিশ। তিনি উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের ফরিদ আহমদের মেয়ে।

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে। ’

কুমিল্লায় নববধূকে হত্যার অভিযোগ : কুমিল্লার চৌদ্দগ্রামে ফাতেমাতুজ জোহরা রোকসানা (১৮) নামের এক নববধূকে যৌতুকের জন্য শ্বশুরবাড়ির লোকজন হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাতে স্বামী সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রংপুরে ভাবির লাঠির আঘাতে দেবর নিহত : রংপুরের পীরগাছায় গতকাল দুপুরে ভাবির লাঠির আঘাতে রওশন আলম (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বড় ভাই রতন মিয়া এবং তাঁর স্ত্রী আরেফা খাতুনকে আটক করেছে পুলিশ।

নারায়ণগঞ্জে অটোরিকশাচালকের মরদেহ উদ্ধার : নারায়ণগঞ্জের বন্দরে নিখোঁজের চার দিন পর একটি ডোবা থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক অটোরিকশাচালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মৃত কায়েস আহমেদ নবীগঞ্জ এলাকার কাশেম মিয়ার ছেলে।

[প্রতিবেদনটিতে তথ্য দিয়েছেন নিজস্ব প্রতিবেদক, গাজীপুর,  সিরাজগঞ্জ প্রতিনিধি; নরসিংদী প্রতিনিধি; আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ; তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি; ধুনট (বগুড়া) প্রতিনিধি;  ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি; চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি; পীরগাছা (রংপুর) প্রতিনিধি; নারায়ণগঞ্জ প্রতিনিধি]



সাতদিনের সেরা