kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

হাসপাতালে রোগীকে ধর্ষণ ওয়ার্ড বয় গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



হাসপাতালে রোগীকে ধর্ষণ ওয়ার্ড বয় গ্রেপ্তার

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওয়ার্ড বয়ের বিরুদ্ধে। গত শুক্র ও শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওয়ার্ড বয়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

পূর্বপরিচয়ের সূত্র ধরে পোশাক কারখানার দুই কর্মীকে মোবাইল ফোনে ঢাকা থেকে পাবনার ঈশ্বরদীতে ডেকে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া সাতক্ষীরার শ্যামনগর, নেত্রকোনার কলমাকান্দা, নোয়াখালীর কবিরহাট, চাঁদপুর ও রাজশাহীর দুর্গাপুরে পাঁচ শিশুকে ধর্ষণ ও পাবনার চাটমোহর উপজেলায় এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। কুমিল্লায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে ধর্ষণ ও ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে অর্থ আদায়ের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এসব ঘটনায় বেশির ভাগ আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে ও ভুক্তভোগীদের হাসপাতালে পাঠানো হয়েছে।

সিরাজদিখানে গতকাল রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গ্রেপ্তার ওয়ার্ড বয়ের নাম মো. রাজিব মিয়া (২৪)। সিরাজদিখান থানার ওসি এ কে এম মিজানুল হক জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে গতকাল দুপুরে অভিযোগ করেন তার মা। অভিযোগে বলা হয়, গত শুক্র ও শনিবার রাতে স্বাস্থ্য কমপ্লেক্সের চুক্তিভিত্তিক ওয়ার্ড বয় ময়মনসিংহের কমলাপুরের ফজলুল হকের ছেলে মো. রাজিব মিয়া কিশোরীটিকে কমপ্লেক্সের একটি কেবিনে নিয়ে অচেতন করে ধর্ষণ করেন। মহিলা ওয়ার্ডে ভর্তি এক নারী ঘটনাটি ভুক্তভোগীর মাকে জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা জানান, ভুক্তভোগী নারীর মায়ের কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশকে জানানো হলে পুলিশ অভিযুক্ত ওয়ার্ড বয়কে আটক করে। ভুক্তভোগী কিশোরীকে মেডিক্যাল পরীক্ষার জন্য হেফাজতে নেওয়া হয়েছে।

সংঘবদ্ধ ধর্ষণ

ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নের শেখপাড়ার আখ খামারে (ক্ষেত) গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। রাতেই গ্রেপ্তার চারজন হলেন উপজেলার লক্ষ্মীকোলা গ্রামের বাকী বিল্লাহর ছেলে আল আমিন (২৫), একই গ্রামের নায়েব আলী সরদারের ছেলে মহিদুল সরদার (৩৫), নাটোরের বড়াইগ্রাম উপজেলার গোপালপুরের মৃত আমজাদ হোসেনের ছেলে আব্দুর রশীদ (৩৫) ও একই উপজেলার রাজাপুরের চান মিঞার ছেলে জাবেদ (৩৫)। গতকাল রবিবার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ভুক্তভোগী একজনের বাড়ি গাইবান্ধায়, অন্যজনের বাড়ি ঢাকার আশুলিয়ায়।

মামলা সূত্রে জানা যায়, আশুলিয়ায় একই পোশাক কারখানায় কাজের সূত্রে এক নারীর (সহকর্মী) সঙ্গে প্রেমের সম্পর্ক হয় অভিযুক্ত আল আমিনের। এর জেরে ঈশ্বরদীতে দেখা করতে আসার অনুরোধ করেন আল আমিন। শনিবার বিকেলে তিনি (নারী) তাঁর বান্ধবীকে নিয়ে ঈশ্বরদীর দাশুড়িয়া যান। আল আমিন তাঁর চার বন্ধু-সহযোগীর সহযোগিতায় ভুক্তভোগী দুজনকে বিভিন্ন এলাকায় ঘুরিয়ে সময় ক্ষেপণ করেন। রাতে ভুক্তভোগীদের আল আমিন তাঁর বোনের বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে নির্জন এলাকায় আখ ক্ষেতে নিয়ে আল আমিন ও তাঁর চার সহযোগী ধর্ষণ করেন।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার কালের কণ্ঠকে জানান, ভুক্তভোগীদের বক্তব্য শুনে রাতেই কুষ্টিয়া ও বড়াইগ্রাম থেকে অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।

আরো সাতজনকে নিপীড়ন

শ্যামনগরের খোলপেটুয়া নদীর চরে গতকাল দুপুরে এক শিশুকে (১১) ধর্ষণের অভিযোগে অভিযুক্ত মজিদ জমাদারকে (৫০) গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি উপজেলার ভামিয়া গ্রামে। এ ঘটনায় শিশুটির বাবা শ্যামনগর থানায় মামলা করেছেন।

কলমাকান্দায় শনিবার বাক ও শ্রবণপ্রতিবন্ধী শিশুকে (১১) ধর্ষণের অভিযোগে এদিন রাতে অভিযুক্ত মো. জুয়েল মিয়াকে (২২) গ্রেপ্তার করে পুলিশ। জুয়েল উপজেলার কয়রা গ্রামের নেকবর আলীর ছেলে।

কবিরহাট উপজেলায় ১৭ সেপ্টেম্বর চকোলেট খাওয়ানোর কথা বলে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে গত শনিবার রাতে অভিযুক্ত বাহার উদ্দিনকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বাহার উপজেলার নবগ্রামের নুর ইসলামের ছেলে।

চাঁদপুরে শনিবার শিশুকে (১২) ধর্ষণের অভিযোগে গতকাল অভিযুক্ত হাসেম গাজীকে (৩৫) সদর উপজেলার নুরুল্লাহপুর গ্রাম থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় শিশুটির মা থানায় অভিযোগ করেছেন।

রাজশাহীর দুর্গাপুরে গতকাল দুপুরে এক শিশুকে (৬) ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত নাদিম হোসেনকে (২২)। তিনি উপজেলার পাঁচুবাড়ী গ্রামের আবু বাক্কারের ছেলে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

গত ১০ জানুয়ারি থেকে ২৫ জুলাই পর্যন্ত ধর্ষণের অভিযোগে কুমিল্লার টমছমব্রিজ এলাকা থেকে শনিবার রাতে গ্রেপ্তার মো. জাহেদ হোসেন (৩৫) ফেনীর ছাগলনাইয়ার বাঁশপাড়া গ্রামের প্রয়াত আবুল বশরের ছেলে। জাহেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। গতকাল র‌্যাব-১১, সিপিপি-২ কুমিল্লার কম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

চাটমোহরের মূলগ্রাম ইউনিয়নে গত শুক্রবার এক শিশুকে (৭) ধর্ষণচেষ্টার অভিযোগে আজগর আলীকে (৬০) গতকাল গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বাড়ি মরমখালী গ্রামে। এ ঘটনায় শিশুটির বাবা গতকাল থানায় মামলা করেছেন।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার প্রতিনিধিরা]

 



সাতদিনের সেরা