kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

চাকরিচ্যুত কনস্টেবলসহ ১০ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাকরিচ্যুত কনস্টেবলসহ ১০ জন গ্রেপ্তার

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে এক স্বর্ণ ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এই চক্রের মূল হোতা চাকরিচ্যুত সাবেক পুলিশ কনস্টেবল গোলাম মোস্তফা শাহীন। তাঁর সঙ্গে গ্রেপ্তার হয়েছেন শাহাদৎ হোসেন, সাইদ মনির আল মাহমুদ, রুবেল ইসলাম ও জাকির হোসেন।

বুধবার রাতে ঢাকার উত্তরা ও কলাবাগান এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

একই রাতে রাজধানীর পল্টনের জোনাকি সুপার মার্কেট এলাকা থেকে শাহীনের আরো পাঁচ সহযোগী ডাকাতকে গ্রেপ্তার করেছে ডিবির দল।

ডিবির কর্মকর্তারা বলেছেন, শাহীন ২০০৮ সালে অনৈতিক কাজের অপরাধে পুলিশের চাকরি হারিয়ে ছিনতাই-ডাকাতি পেশায় লিপ্ত হন। তিনি এর আগেও একাধিকবার গ্রেপ্তার হয়েছেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় ২০টি মামলা রয়েছে।

আসামিদের কাছ থেকে ছিনতাই ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাডো গাড়ি, লুট করা এক লাখ ১০ হাজার টাকা, একটি ওয়াকিটকি, এক জোড়া হ্যান্ডকাপ, দুটি কালো কটি, একটি স্টিলের লাঠি, একটি হাতুড়ি, একটি প্লাস, একটি স্পার্কার (পিস্তল সদৃশ্য) ও একটি র‌্যাত জব্দ করা হয়েছে।

গতকাল রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ১৫ দিন কাজ করে ডিবির রমনা বিভাগ চক্রটিকে গ্রেপ্তার করে। চক্রের মূল হোতা শাহীন কোনো একসময় পুলিশের কনস্টেবল পদে চাকরি করতেন। অনৈতিক কাজের অপরাধে চাকরি যাওয়ার পর থেকে ডিবি পুলিশ পরিচয়ে দীর্ঘদিন ধরে ছিনতাই-ডাকাতি করে আসছেন। চক্রটি ছিনতাই-ডাকাতিতে একটি প্রাডো গাড়ি ব্যবহার করত। গাড়িটিতে বিভিন্ন সময় বিভিন্ন নেমপ্লেট ব্যবহার করত। আবার একই গাড়িতে বিভিন্ন ধরনের রং করিয়ে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী পরিচয়ে ছিনতাই-ডাকাতি করত।

ডিবিপ্রধান বলেন, গত ৩ সেপ্টেম্বর নিউ মার্কেটের স্বর্ণ ব্যবসায়ী মহিউদ্দিন তাঁতীবাজার থেকে ২০ লাখ টাকা নিয়ে পাঠাও মোটরসাইকেলে নিউ মার্কেটের উদ্দেশে রওনা হন। পথে দুজন ডাকাত তাঁকে অনুসরণ করে। মহিউদ্দিন বিকেল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের গেটের সামনে আসামাত্র ডাকাতরা জিপ গাড়ি দিয়ে তাঁর মোটরসাইকেল আটকায়। গাড়ির ভেতর থেকে তিন ডাকাত নেমে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর লোক পরিচয় দিয়ে মহিউদ্দিনকে জাপটে ধরে গাড়িতে তুলে নেয়।



সাতদিনের সেরা