kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

সবিশেষ

একমাত্র করণিক চাকরি ছেড়ে দেওয়ায়

কালের কণ্ঠ ডেস্ক   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একমাত্র করণিক চাকরি ছেড়ে দেওয়ায়

একমাত্র করণিক চাকরি ছেড়ে দেওয়ায় বন্ধ হয়ে গেছে যাবতীয় শহরবাসীর নাগরিক কাজকর্ম। বিচিত্র এ ঘটনা যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের প্যাসাডুমকেগ শহরের।

ক্রিস্টেন বাউচার্ড নামের ওই কেরানিটি যানবাহন নিবন্ধন ও গুরুত্বপূর্ণ রেকর্ড রাখাসহ ছোট শহরের প্রায় প্রতিটি বিষয় দেখাশোনা করতেন। ২০২০ সালের সেপ্টেম্বরে শহরের পৌর করণিক পদে যোগ দিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

প্রথম দায়িত্ব ছিল ২০২০ সালের নভেম্বরের নির্বাচনের তদারকি করা। ‘ব্যাঙ্গর ডেইলি নিউজ’ পত্রিকার খবর অনুসারে, নির্বাচনী দায়িত্ব পালনের জন্য প্রশিক্ষণও দেওয়া হয় তাঁকে।

নির্বাচনের পরের মাসগুলোতে ক্রিস্টেন বাউচার্ড শহরের প্রায় প্রতিটি বিষয় দেখাশোনা করেন। তিনি ছিলেন শহরের উপকোষাধ্যক্ষ। পোষা প্রাণীর লাইসেন্স, যানবাহন নিবন্ধন, গুরুত্বপূর্ণ রেকর্ড সংরক্ষণ এবং মৎস্য ও বন্য প্রাণী বিভাগের সঙ্গে যোগাযোগের দায়িত্বও ছিল তাঁর ওপর। ব্যাঙ্গর ডেইলি নিউজ খবরে বলেছে, কাজের চাপে নাকাল ক্রিস্টেন একসময় দুই সপ্তাহের ছুটি চান। কিন্তু শহরের ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত বোর্ড তাঁকে ছুটি দিতে অস্বীকৃতি জানায়। কারণ হিসেবে বলা হয়, ক্রিস্টেনের সাময়িক অনুপস্থিতিতে দায়িত্ব পালন করার মতো কেউ থাকবে না। রেগেমেগে ক্রিস্টেন অবশেষে ৭ এপ্রিল তাঁর পদত্যাগপত্র জমা দেন।

ক্রিস্টেন বাউচার্ড চাকরি ছেড়ে দেওয়ার পর থেকে প্যাসাডুমকেগ শহরে গাড়ির নিবন্ধন, বাড়িঘর বা ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শন, সম্পত্তির মূল্যায়ন বা পশুপাখির ওপর নির্যাতনের প্রতিকারসহ সব কাজকর্ম বন্ধ থাকে।   সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা