kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

বিএনপি থেকে সাক্কুকে আজীবন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক   

২০ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি থেকে সাক্কুকে আজীবন বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কুকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে দলের কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এর আগে গতকাল বিকেলে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেন সাক্কু। মনোনয়নপত্র বৈধ হওয়ার পর জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর কাছে পদত্যাগপত্র পৌঁছে দেন তিনি।

বিজ্ঞাপন

রাতে গণমাধ্যমে পাঠানো বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মনিরুল হক সাক্কুকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এখন থেকে দলের নেতাকর্মীদের তাঁর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখার অনুরোধ জানানো হলো।

বহিষ্কার হওয়ার পর সাক্কু বলেন, ‘আমি দলকে বিব্রত করতে চাইনি। তাই স্বেচ্ছায় দলীয় পদ থেকে পদত্যাগ করেছি। এর পরও দল আমার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিলে আমি কী করতে পারি? ৪২ বছর ধরে বিএনপির রাজনীতি করছি। বিএনপি আমার রক্তে মিশে আছে। দল যেই সিদ্ধান্তই নিক আমি বিএনপি ছাড়ব না। ’

এদিকে কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল থেকে সংগঠনের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন কায়সারকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

 

 



সাতদিনের সেরা