kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ফখরুল বললেন

পথের কাঁটা সরাতে খালেদাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পথের কাঁটা সরাতে খালেদাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে গতকাল রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদল বিক্ষোভ সমাবেশ করে। ছবি : কালের কণ্ঠ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার খালেদা জিয়াকে পথের কাঁটা মনে করে। তাই তাঁকে সুচিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে না পাঠালে সরকার পতন আন্দোলন শুরু হবে। 

দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আট দিনের কর্মসূচির শেষ দিন গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আপনারা বেগম জিয়াকে বন্দি করে রেখেছেন। কারণটা কী? তাঁকে যদি বন্দি করে রাখা যায়, তাঁকে যদি অসুস্থাবস্থায় চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না যায়, তিনি যদি জীবন থেকে চলে যান, তাহলে আপনাদের পথের কাঁটা দূর হবে।’

তিনি বলেন, ‘সরকারকে বলব, আর বিলম্ব করবেন না। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন এবং তাঁকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। নইলে জনগণ আপনাদের ক্ষমা করবে না। আপনাদেরকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে এবং এই আন্দোলনই হবে সরকার পতনের আন্দোলন।’

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে একই কর্মসূচি পালন করে ছাত্রদলের বিভিন্ন ইউনিট। একই দাবিতে আজ তিন দিনের কর্মসূচি শুরু হবে। আজ রবিবার শ্রমিক দল, কাল সোমবার বিএনপি সমর্থক উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান এবং মঙ্গলবার আইনজীবী সমাবেশ অনুষ্ঠিত হবে। তিনটি কর্মসূচিই রাজধানীতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ ঢাকা মহানগর ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মী এই সমাবেশে অংশ নেন।

খালেদা জিয়া বেঁচে আছেন বলেই আওয়ামী লীগ এখনো টিকে আছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বেগম জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে না। গণতন্ত্র, সুশাসন, স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষায় বিএনপি চেয়ারপারসনকে রাজনীতিতে ফিরিয়ে আনতে হবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের পরিচালনায় সমাবেশে সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, এ বি এম মোশাররফ হোসেন, সুলতান সালাহউদ্দিন টুকু, আমিরুল ইসলাম আলিম, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, হাসান মামুন, বজলুল করিম চৌধুরী আবেদ, মামুন হাসান, আকরামুল হাসান, ছাত্রদল নেতা কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, আমিনুল ইসলাম আমিন, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

খালেদার রক্তক্ষরণ হচ্ছে থেমে থেমে : রিজভী

জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল একই দাবিতে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) মানববন্ধন করেছে। প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবীর রিজভী বলেন, খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। অথচ সরকার বলছে দেশে চিকিৎসা সম্ভব। দেশের চিকিৎসাব্যবস্থা এত উন্নত হলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো? কেন চার্টার্ড বিমানে তাঁকে বিদেশ নেওয়া হলো? এ ধরনের দ্বিচারিতার জন্য সরকারকে একদিন জবাব দিতে হবে।

প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় এতে আরো বক্তব্য দেন আলমগীর হাসিন আহমেদ, সেলিম ভূঁইয়া, শামীমুর রহমান শামীম, কাদের গণি চৌধুরী, শহীদুল ইসলাম প্রমুখ।



সাতদিনের সেরা