kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

এবার ময়লার গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত

দায় নিচ্ছে না কোনো সিটি

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার ময়লার গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত

এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাড়ায় চালিত ময়লার গাড়ির ধাক্কায় এক বৃদ্ধা আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের আল্লাহ করিম মসজিদ মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

আহত বৃদ্ধার নাম আরজু বেগম (৬৫)। তিনি ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করেন।

বিজ্ঞাপন

গতকাল সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে বাস থেকে নামার সময় পেছন থেকে ময়লার গাড়ি তাঁকে ধাক্কা দেয়। এতে তিনি কোমর ও হাতে আঘাত পান। পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন তিনি।

মোহাম্মদপুর থানার ওসি আব্দুল লতিফ কালের কণ্ঠকে বলেন, এ ঘটনায় চালক রতনসহ ট্রাকটি আটক করা হয়েছে। চালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, চুক্তিতে ডিএসসিসির ময়লা পরিবহনের কাজ করেন তিনি। ঘটনার তদন্ত চলছে।  

পুলিশ জানায়, গাড়িটির সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) স্টিকার লাগানো রয়েছে। মূলত এটি ব্যক্তিমালিকানাধীন পুরনো ট্রাক। আগে ভাড়ায় ইট, বালু পরিবহন করলেও বর্তমানে চুক্তিতে ডিএসসিসির ময়লা পরিবহনে ব্যবহার করা হচ্ছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, গাড়িটির সামনে ডিএসসিসির স্টিকার লাগানো দেখে সংশ্লিষ্ট করপোরেশনে খোঁজ নেওয়া হয়। তবে তারা জানায়, গাড়িটি তাদের নয়। পরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ঊর্ধ্বতনদের সঙ্গে যোগাযোগ করেও একই ধরনের তথ্য পাওয়া যায়।

ট্রাকের স্টিকারের সূত্র ধরে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসেরের কাছে জানতে চাওয়া হলে তিনি দাবি করেন, ময়লার গাড়িটি ডিএসসিসির নয়। কেউ ডিএসসিসির স্টিকার ব্যবহার করে গাড়ি চালালে তা ডিএসসিসির হয়ে যায় না।

জানতে চাইলে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, ‘সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তিনি আমাকে নিশ্চিত করেছেন, গাড়ি, গাড়ির চালক ও হেল্পার কোনোটিই ডিএনসিসির নয়। ’

গত ২৪ নভেম্বর গুলিস্তান হল মার্কেটের সামনে ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় প্রাণ হারায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান। পরদিনই পান্থপথ এলাকায় ডিএনসিসির ময়লার গাড়ির ধাক্কায় নিহত হন গণমাধ্যমকর্মী আহসান কবির খান। দুই ঘটনায় জড়িত চালকদের গ্রেপ্তার করা হয়েছে। এই দুই ঘটনার পর হাফ পাস ভাড়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিও তোলে।

 

 



সাতদিনের সেরা